ব্রেকিং নিউজ

তীব্র তাপপ্রবাহে সাধারণ মানুষের তৃষ্ণা মেটাতে পথচারীদের সহযোগিতায়- যুবলীগ নেতা রাসেল

মোঃ মেহেদী হাসান রাজীব ;স্টাফ রিপোর্টারঃ বগুড়া রাজশাহী বিভাগ:
তীব্র তাপপ্রবাহে মানুষের জীবন যখন ওষ্ঠাগত। ঠিক এমন দুর্যোগ মুহূর্তে মানুষের পাশে দাঁড়িয়ে মানবিক ব্যক্তিত্বের পরিচয় দিলেন বগুড়া জেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক ও বগুড়া সারিয়াকান্দি উপজেলা কামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রাছেদুজ্জামান রাসেল। সারা দেশের মতো অব্যাহত দাবদাহে হাঁপিয়ে উঠেছে বগুড়ার মানুষ। বিশেষ করে খেটে খাওয়া দিনমজুর, নিম্ন আয়ের শ্রমজীবী, রিকশাচালক, সাধারণ শ্রমিকসহ পথচারীরা পড়েছেন চরম বিপাকে। তীব্র গরমে অল্পতেই ক্লান্ত হয়ে পড়ছেন শিশু ও বৃদ্ধরা। যার কারণে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। সঙ্গে হিট স্ট্রোকে আক্রান্ত হওয়ার ঘটনা বাড়ছে।

এমন পরিস্থিতিতে ব্যক্তিগত উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে সুপেয় পানি, গরম সহনীয় ছাতা, ও খাবার স্যালাইন বিতরণ করেছে বগুড়া জেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক ও বগুড়া সারিয়াকান্দি উপজেলা কামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রাছেদুজ্জামান রাসেল।
আজ শনিবার (৪ মে) দুপুরে বগুড়ার সাতমাথায় এ সহায়তামূলক কার্যক্রমের আয়োজন করেন মোঃ রাশেদুজ্জামান, রাসেল, সাংগঠনিক সম্পাদক জেলা যুবলীগ ও চেয়ারম্যান, কামালপুর ইউনিয়ন পরিষদ, সারিয়াকান্দি, বগুড়া।

এসময় ৫শতাধিক পিস পানির বোতল, ৫শত ছাতা, এবং ৫ শতাধিক মানুষের মধ্যে সুপেয় পানি বিতরণ করা হয়। এর পাশাপাশি হিট স্ট্রোক রোধে করণীয় সম্পর্কিত সচেতনতামূলক লিফলেট বিতরণ করে যুবলীগের নেতাকর্মীরা।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন। এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মাইসুল তোফায়েল কোয়েল সহসভাপতি জেলা যুবলীগ বগুড়া, কামরুজ্জামান কাজল সহসম্পাদক জেলা যুবলীগ বগুড়া, মিরাজুল ইসলাম রাজন, তরিকুল ইসলাম তুষার, আরিফ রহমান বাপ্পি, পারভেজ রহমান, বাপ্পি, আকতারুল ইসলাম শাহীন, খায়রুল ইসলাম, রায়হান শহর জেলা যুবলীগের অন্যান্য সদস্যবৃন্দ।

এদিকে তীব্র দাবদাহ থেকে পরিত্রাণসহ রহমতের বৃষ্টি ও শীতল প্রকৃতির আকুতি নিয়ে প্রতিদিন বগুড়ার বিভিন্ন স্থানে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

Leave A Reply

Your email address will not be published.