ব্রেকিং নিউজ

গোবিন্দগঞ্জে দ্রুত রংপুর ইপিজেড বাস্তবায়নের দাবীতে প্রচারনা অভিযান কর্মসূচী,পথসভা ও লিফলেট বিতরন অনুষ্ঠিত

গোবিন্দগঞ্জ প্রতিনিধি (মোঃরেজাউল করিম)

গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ ফার্মে দ্রুত রংপুর ইপিজেড বাস্তবায়নের দাবীতে স্থানীয় থানা মোড় চারমাথায় এক প্রচারনা কর্মসূচী,পথসভা ও লিফলেট বিতরন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে “আমরা গোবিন্দগঞ্জে উন্নয়ন চাই”ব্যানারে পথ সভায় বীর মুক্তিযোদ্ধা শ্যামলেন্দু মোহন রায় জীবু বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ সাংবাদিক এ্যাসোসিয়েশনের সভাপতি মাহমুদ খান, বাসদ গোবিন্দগঞ্জ উপজেলা শাখার সভাপতি কমরেড রফিকুল ইসলাম রফিক,জাতীয় সাংবাদিক সংস্থার উপজেলা শাখার সভাপতি জিল্লুর রহমান,সাধারন সম্পাদক সাজাদুর রহমান সাজু,উপজেলা ছাত্রলীগের যুগ্ন: আহবায়ক রাজু সরকার,সমাজ সেবক সবুজ ফকির,সাংবাদিক জোইদুর রহমান সাগর,সাংবাদিক রুপম আহাম্মেদ,সাংবাদিক পাপ্পু,সাংবাদিক রতন ঘোষসহ বিভিন্ন শেনী পেশার মানুষজন এ কর্মসূচীতে উপস্থিত ছিলেন। এ পথসভা শেষে শহরের গুরুত্বপূর্ন স্থান ও মোড়ে-মোড়ে লিফলেট বিতরন করা হয়।
বক্তারা বলেন,রংপুর ইপিজেড বাস্তবায়ন হলে
২ লক্ষ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। ইপিজেড কেন্দ্রিক স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, মসজিদ, মন্দিরের মত প্রতিষ্ঠান গড়ে উঠবে। এলাকার নিরাপত্তার জন্য শিল্প পুলিশ জোন ও ফায়ার সার্ভিস স্টেশন স্থাপিত হবে। বানিজ্যিক ক্ষেত্রে হাট-বাজার, পার্ক, বিনোদন কেন্দ্র, সিনেমা হল, ক্লিনিক, রেস্টুরেন্ট ও শপিংমল স্থাপন হবে। আবাসিক ক্ষেত্রে ইপিজেডের কর্মরত মানুষের জন্য বহুতল ভবন, মেস, বাসাবাড়ি, রেস্টহাউজ ও আবাসিক হোটেল নির্মাণ হবে। যোগাযোগ ক্ষেত্রে নতুন রুটে বিভিন্ন যানবাহন
চলাচল ও হেলিপ্যাড চালু হবে। গাইবান্ধা, বগুড়া, জয়পুরহাট, দিনাজপুর ও রংপুর জেলায় বেকাত্বের হার কমে যাবে। দেশে আরও দক্ষ জনবল সৃষ্টি হবে। এই দক্ষ জনবল দেশ-বিদেশে কাজ করবে। রংপুর ইপিজেডে বিদেশী বিনিয়োগ হলে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়বে। ইপিজেডের পণ্য বিদেশে রপ্তানির মাধ্যমে প্রচুর বৈদেশিক মূদ্রা উপার্জিত হবে। ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন ঘটবে। ইপিজেড এরিয়ার আশেপাশে জমির মূল্য বহুগুণে বেড়ে যাবে। জাতীয় ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার, সিকিউরিটি এজেন্সি, আন্তজার্তিক মেশিনারীজ কোম্পানির মত অফিস চালু হবে। ইপিজেড নির্মাণের সময় অনেক লোকবল ও কাঁচামালের প্রয়োজন পড়বে। যার অধিকাংশ স্থানীয়ভাবে সরবরাহ করা সম্ভব। ইপিজেড বাস্তবায়ন হলে ঢাকা-দিনাজপুর মহাসড়ক চার লেনে উন্নীত হবে। ইপিজেড এলাকায় বাস স্ট্যান্ড ও ফুট ওভারব্রীজ নির্মাণ করা হবে। ইপিজেড এলাকার নিজস্ব বিদ্যুৎ ও গ্যাস স্টেশন থাকবে। সব মিলিয়ে বলা যায়, বাংলাদেশের অন্যান্য মেগা প্রকল্পের মত গোবিন্দগঞ্জে টেকসই অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধি হবে। অবিলম্বে রংপুর ইপিজেড বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কাছে জোর দাবীসহ আগামীতে আরও প্রচারনার লক্ষে সর্বস্তরের মানুষের অংশ গ্রহনে একই দাবীতে বৃহৎ কর্মসূচী পালন করা হবে বলে জানানো হয়।

Leave A Reply

Your email address will not be published.