ব্রেকিং নিউজ

জামালপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা

আবুল কাশেম জামালপুর প্রতিনিধিঃ-

দুর্নীতি প্রতিরোধে ছাত্র, ছাত্রীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে শুক্রবার জামালপুরে অনুষ্ঠিত হয় দুর্নীতিবিরোধী বিদ্যালয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠান। এতে সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি জাহাঙ্গীর সেলিম।
জামালপুর পাবলিক লাইব্রেরি মিলানায়তনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারী ইভা। বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় জামালপুরের সহকারী পরিচালক অনিক বড়ুয়া, উপসহকারী পরিচালক আতিউর রহমান ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি সাযযাদ আনসারী।
প্রতিযোগিতায় ৪টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নয়। এরমধ্যে সাহাবুদ্দিন মেমোরিয়াল বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং নান্দিনা নেকজাহান বালিকা উচ্চবিদ্যালয় রানর্সআপ হবার গৌরর অর্জন করে। প্রতিযোগিতায় অংশ নেয়া অপর দুটি দল হল জামালপুর জিলা স্কুল ও জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। অংশ নেয়া প্রত্যেক শিক্ষার্থীকেই পুরস্কৃত করা হয়। তবে চূড়ান্ত পর্বে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের সদস্যদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়। অংশ নেয়া ১২ জনকে বই ও জ্যামেতি বক্স দেয়া হয়। বিতর্ক প্রতিযোগিতায় শ্রেষ্ট বক্তা নির্বাচিত হয় নান্দিনা নেকজাহান বালিকা উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রি আশরাফুন্নাহার অর্থী।
বিতর্ক প্রতিযোগিতায় পুরস্কার বিতরণের পূর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন আইনজীবী ইউসুফ আলী, জেলা দুপ্রকের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান, সদস্য শামীমা খান, আশরাফুজ্জামান প্রমুখ। আলোচনা সভা সঞ্চালনা করেন সততা সংঘের সাবেক সদস্য ও জামালপুর ডিবেট ইউনিটির সাধারণ সম্পাদক নূর আলম খান সুজন। অনুষ্ঠানে দুদক, দুপ্রক, শিক্ষক, শিক্ষার্থীসহ শতাধীক লোক উপস্থিত থেকে বিতর্ক উপভোগ করেন।

Leave A Reply

Your email address will not be published.