ব্রেকিং নিউজ

ভূয়া নির্বাচন কমিশনার পরিচয়ে প্রতারণা- সংঘবদ্ধচক্রের মূল হোতা গ্রেফতার

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী

ভূয়া নির্বাচন কমিশনার পরিচয়ে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচন-২০২৩-এর কাউন্সিলর পদপার্থীকে প্রতারণা করায় প্রতারণাচক্রের মূল হোতাকে গ্রেফতার করেছে রাজশাহী মেট্রেপলিটন গোয়েন্দা পুলিশ (আরএমপি)। অভিযুক্ত সংঘবদ্ধচক্রের মূল হোতা মো: গিয়াস উদ্দিন কক্সবাজারজেলার মহেশখালী থানাধীন পুটিবিলা গ্রামের কবির আহাম্মদ এর ছেলেকে গ্রেফতার করেছে আরএমপি’র ডিবি পুলিশ।

শনিবার সকালে আরএপি পুলিশ সদর দপ্তরের আয়োজনে একটি সংবাদ বিজ্ঞপ্তি অনুষ্ঠিত হয়। ওই সময় আররএমপি কমিশনার আনিছুর রহমান সাংবাদিকদের বলেন, গত ০৮ জুন সকাল ৭.৯ টার সময় ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী মো: আরমান আলী (৫৫), নগরীর বোয়ালিয়া মডেল থানাধীন রামচন্দ্রপুর খরবোনা এলাকার বেলু শেখের ছেলেকে মোবাইল নম্বরে থেকে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব:) মো: আহসান হাবিব খানের পরিচয় দেন এবং নির্বাচন নিয়ে নানান কথাবার্তা বলেন। এরপর ওই প্রতারক ওইদিন পুনরায় তাকে সকাল ৮:২৫ টায় মোবাইল নম্বরে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়ালের সাথে কথা বলতে বলেন। প্রতারক ওই কাউন্সিলর প্রার্থীর নিকট টাকা দাবী করেন এবং তাদের সাথে যোগাযোগ না করলে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ফলাফল তাঁর বিরুদ্ধে যাবে মর্মে হুমকি প্রদান করে। পরে প্রতারক ঐদিন পুনরায় যথাক্রমে সকাল ৮:২৯ ও ১১:১৩ টায় মোবাইলে ফোন করলে কাউন্সিলর পদপার্থী আরমান আলী প্রতারণার বিষয়টি অনুধাবন করতে পেরে প্রতারকের ফোন রিসিভ করেননি। কাউন্সিলর পদপার্থী মো: আরমান আলী, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার, মো: গোলাম মোস্তফার উক্ত অভিযোগে পরিপ্রেক্ষিতে ঘটনার দিনই এ সংক্রান্তে বোয়ালিয়া মডেল থানায় দুইটি সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করা হয়।

এ প্রতারণার ঘটনাটি প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার মাধ্যমে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। আরএমপি’র পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান এর নির্দেশে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) বিজয় বসাক এর নেতৃত্বে এবং আরএমপি’র সাইবার ক্রাইমের সহযোগিতায় ডিবি’র একটি চৌকষ টিম উল্লিখিত প্রতারণা সংক্রান্তে সংঘবদ্ধচক্রকে উদঘাটনে দেশের বিভিন্ন প্রান্তে অভিযান পরিচালনা করে। পুলিশের গ্রেফতার এড়ানোর জন্য প্রতারক গিয়াস উদ্দিন একের পর এক তার অবস্থান পরিবর্তন করতে থাকে।

অবশেষে সংঘবদ্ধচক্রের মূল হোতাকে ঢাকার শেখের টেক হতে আরএমপি’র ডিবির টিম গ্রেফতার করে গতকাল রাত ১০টার সময় রাজশাহীতে নিয়ে আসে। এ প্রতারণার দায়ে গ্রেফতারকৃত বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা রুজু করা হয়েছে। গ্রেফতারকৃত অভিযুক্ত ব্যাক্তির বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৩টি প্রতারণা-সহ অন্যান্য আইনের মামলা রয়েছে। মামলাগুলো হলো প্রতারণার দায়ে গ্রেফতারকৃত আসামি’র বিরুদ্ধে আরএমপি’র বোয়ালিয়া থানায় মামালা রুজু করা হয়েছে। সহযোগী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে জানান, আরএমপি’র পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান। ০১৭১৮৪৮৫৪৭৪

Leave A Reply

Your email address will not be published.