ব্রেকিং নিউজ

গাইবান্ধায় অতিরিক্ত টোল আদায় বন্ধ ও হাটের জায়গা বৃদ্ধির দাবিতে সিপিবি’র স্মারকলিপি প্রদান

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডলঃ গাইবান্ধা সদর উপজেলা ঐতিহ্যবাহি দারিয়াপুর হাটে অতিরিক্ত টোল আদায় বন্ধ, জমি অধিগ্রহণ করে হাটের জায়গা বৃদ্ধি ও যানজট নিরসনের দাবিতে বৃহস্পতিবার জেলা প্রশাসকের কাছে দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করে। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি গাইবান্ধা জেলা শাখা এই স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন কমিউনিস্ট পার্টির জেলা কমিটির সহকারি সাধারণ সম্পাদক অ্যাড. মুরাদ জামান রব্বানী, দারিয়াপুর অ ল কমিউনিস্ট পার্টির সভাপতি জাহাঙ্গীর আলম ও দারিয়াপুর অ ল কমিটির সাধারণ সম্পাদক এমদাদুল হক মিলন প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, জেলার সর্বোচ্চ রাজস্ব প্রদানকারী এই হাটে ক্রয়-বিক্রয় করতে আসা সাধারণ মানুষ প্রতিনিয়তই জুলুমের শিকার হচ্ছে। টোল আদায়ের নিয়ম বহির্ভূতভাবে ক্রেতা-বিক্রেতা দুই পক্ষের কাছ থেকে টোল নেয়া হয়। সেইসাথে হাটের জায়গা মাত্র ৩৪ শতাংশ হওয়ায় হাট বসে ব্যক্তি মালিকানাধীন জায়গা ও রাস্তার উপরে। ফলে এই হাটে যানজট লেগেই থাকে এবং মানুষরা দুর্ভোগের শিকার হচ্ছে। এছাড়া স্মারলিপিতে কোরবানির পশুর হাটে অতিরিক্ত টোল আদায় বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা এবং জমি অধিগ্রহণ করে হাটের জায়গা বৃদ্ধি করারও দাবি জানানো হয়।

Leave A Reply

Your email address will not be published.