ব্রেকিং নিউজ

বঙ্গভবনে যাচ্ছেন মো. সাহাবুদ্দিন, থাকবেন শেখ হাসিনা ও শেখ রেহানা

রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে বঙ্গভবনে যাচ্ছেন নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা উপস্থিত থাকবেন।

মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন। তিনি বলেন, আজ (মঙ্গলবার) সন্ধ্যায় বঙ্গভবনে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হবে।

এর আগে সোমবার আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মো. সাহাবুদ্দিনকে দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হন মো. সাহাবুদ্দিন। বাছাইয়ে তার মনোনয়নপত্র বৈধ হওয়ায় সোমবার দুপুর ১টার দিকে তাকে রাষ্ট্রপতি নির্বাচিত ঘোষণা করেন এ নির্বাচনের নির্বাচনি কর্তা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

এরপরই বিকালে এ সংক্রান্ত গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। এতে উল্লেখ করা হয়, রাষ্ট্রপতি নির্বাচন আইন, ১৯৯১-এর ধারা ৭ এবং রাষ্ট্রপতি নির্বাচন বিধিমালা, ১৯৯১-এর বিধি ১২ অনুসারে নির্বাচনি কর্তা ও নির্বাচন কমিশনারের ঘোষণা মোতাবেক মো. সাহাবুদ্দিন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি পদে নির্বাচিত হয়েছেন।

বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের মেয়াদ চলতি বছরের ২৩ এপ্রিল পূর্ণ হবে। এরপর শপথ গ্রহণ করবেন নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

Leave A Reply

Your email address will not be published.