ব্রেকিং নিউজ

রাষ্ট্রধর্ম বাতিলের চেষ্টা হলে ঠেকাবে জাতীয় পার্টি

জাপা চেয়ারম্যান জিএম কাদের

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম বাতিলের চেষ্টা হলে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করে তা ঠেকানো হবে। রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে কেউ ছিনিমিনি খেলতে চাইলে জাপা তা প্রতিহত করবেই।

শনিবার রাজধানীর বনানী কার্যালয়ে জাপার প্রেসিডিয়াম সভায় এ কথা বলেন জিএম কাদের। সভায় দলের প্রেসিডিয়াম সদস্যরাও রাষ্ট্রধর্ম ইস্যুতে অনড় থাকার সিদ্ধান্তে সমর্থন দেন।

সভায় সিদ্ধান্ত হয়, স্থানীয় সরকারের নির্বাচন এবং সংসদীয় আসনের নির্বাচনগুলোতে প্রার্থী দেবে জাপা। যারা দলের মনোনয়নে প্রার্থী হবেন, তাদের শেষ পর্যন্ত নির্বাচন থাকতে হবে। কেউ নির্বাচন থেকে সরে গেলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

জাপার একাধিক প্রেসিডিয়াম সদস্য সমকালকে বলেছেন, একেবারেই গতানুগতিক বৈঠক হয়েছে। তাৎপর্যপূর্ণ আলোচনা বা সিদ্ধান্ত হয়নি। রাষ্ট্রধর্ম ও নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্তগুলো আগেই নেওয়া। সেগুলো নিয়ে কথা হয়েছে। আগামী দিনগুলোতে জাতীয় পার্টি কী কী কর্মসূচি দিতে পারে, তা নিয়ে কথা হয়েছে। তবে কোনো সিদ্ধান্ত হয়নি।

সভায় জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, সালমা ইসলাম কথা বলেন। প্রেসিডিয়াম সদস্যদের মধ্যে আবুল কাশেম, হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু এমপি, সাহিদুর রহমান টেপা, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম এমপি, সৈয়দ মো. আবদুল মান্নান, সুনীল শুভরায়, মীর আদুস সবুর আসুদ, মসিউর রহমান রাঙ্গা এমপি, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আখতার এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, নাসির উদ্দিন মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.