ব্রেকিং নিউজ

সাংবাদিক নাদিম হত্যারআসামী শামীম গাজী নামে আরোও একজন গ্রেফপ্তার

আবুল কাশেম জামালপুর প্রতিনিধিঃ-

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার মামলার এজাহার ভুক্ত আসামী শামীম গাজী (৪০)কে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৯জুলাই) রাত সাড়ে ৮টার দিকে বকশীগঞ্জ পুরাতন গো হাটি এলাকা থেকে তাকে গ্রেফতার করে বকশীগঞ্জ থানা পুলিশ।
জানাযায়,শামীম গাজী সাধুরপাড়া ইউনিয়নের আর্চাকান্দি গ্রামের কবির আলী গাজীর ছেলে এবং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি । এ পর্যন্ত শামীম গাজীকে নিয়ে মোট ১৬জনকে গ্রেফতার করা হলো।
এ বিষয়ে বকশীগঞ্জ থানার অফিসার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শামীম গাজীকে গ্রেপ্তার করা হয়েছে। জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ জানান, সাংবাদিক নাদিম হত্যাকান্ডে গাজী শামীম সক্রিয় আসামি হওয়ায় তাকে গ্রেফপ্তার করা হয়েছে বলে জানান।
এই চাঞ্চল্যকর নির্ভিক সাংবাদিক নাদিম হত্যাকান্ডের ঘটনায় সারাদেশে সাংবাদিকদের প্রতিবাদের ঝড় ওঠে। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যেদের অভিযানে প্রধান আসামিসহ ১৪ জনকে গ্রেফপ্তার করে আদালতে সোপর্দ করা হলে প্রধান আসামি মাহমুদুল আলম বাবু, মনিরুজ্জামান মনির ও রেজাউল হত্যার দ্বায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে। পরে আদালত সবাইকে জেল-হাজতে প্রেরণের নির্দ্দেশ দেয়।
উল্লেখ যে,গত ১৪ জুন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে পৌর শহরের পাট হাটি সরকারি কিয়ামত উল্লাহ কলেজ মোড়ে সন্ত্রাসীদের হামলার শিকার হন । মারাত্বক আহতবস্থায় তাকে উর্দ্ধার করে প্রথমে তাকে বকশীগঞ্জ উপজেলা হাসপাতালে ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসার পর তার অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জুন দুপুরে তিনি মারা যান। এই হত্যাকান্ডের ঘটনায় নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নামীয় এবং অজ্ঞাত নামা আরও ২০/২৫ জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Leave A Reply

Your email address will not be published.