ব্রেকিং নিউজ

স্বেচ্ছায় রক্তদানে জামালপুর এর ঈদ পুর্ণমিলনী ও বৃক্ষরোপণ কর্মসুচি

আবুল কাশেম জামালপুর প্রতিনিধিঃ-

”আমার রক্তে বাঁচলে প্রাণ, করবো না কেন স্বেচ্ছায় রক্তদান ‘ স্লোগান কে সামনে নিয়ে সংগঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বেচ্ছায় রক্তদানে জামালপুর’ এর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঈদ পুর্ণমিলনী, বৃক্ষরোপণ কর্মসুচি, স্বেচ্ছাসেবী সম্মাননা প্রদান ও প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ জুলাই) বিকাল ৪-টায় জামালপুর সদর উপজেলার ঝাওলা গোপালপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের হল রুমে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্বেচ্ছায় রক্তদানের জামালপুরের সভাপতি বখতিয়ার হোসেনের সভাপতিত্বে সমাজকর্মী মোহাম্মদ আরিফুল হক সরকারের সঞ্চালনায় এ আয়োজনের উদ্বোধন করেন সিআইডি হেডকোয়ার্টাস এর এসএসপি রেজাউল মাসুদ।
এতে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, ঘোড়াধাপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশন জামালপুর শাখার সভাপতি মুহাম্মদ আমির হোসেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন,
ঝাওলা গোপালপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি আব্দুর রশিদ, ঝাওলা গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লোকমান আলী, ঘোড়াধাপ ইউপি’র সদস্য রুস্তম আলী, সমাজ সেবক গোলাম মোস্তফা।
এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাঈল হোসেন রাজু। সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, ব্লাড ফাইটার ফর হিউম্যানিট সংগঠনের মো. রিপন, রক্তের বন্ধনের আনোয়ার হোসেন, দুর্বার সোশাল ফাউন্ডেশনের জাহিদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিদের বক্তব্য শেষে জামালপুরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য সমাজের গনমান্য ব্যক্তিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।
সম্মাননা স্মারক প্রদান শেষে ঝাওলা গোপালপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে তরুন সমাজকে মাদক থেকে দুরে রাখতে এক প্রীতি ফুটবল খেলার আয়োজন করা হয়।
পরিশেষে, উক্ত সংগঠনের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ হাজার ওষধি ও ফলমুলের বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন করা হয়। এ বছর ৪ হাজার বৃক্ষরোপন করবে বলে জানিয়েছে সংগঠনটি।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাঈল হোসেন রাজু জানান, আমরা অত্যন্ত আনন্দিত যে আমরা সেবামূলক কাজ করতে পারছি। সকলের কাছে দোয়া চাই যেনো বাকীটা জীবন সেবা মূলক কাজ করতে পারি।

সংগঠনটির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান জানান, সকলের আন্তরিক সহযোগিতা নিয়ে মানুষের সেবায় নিয়োজিত থাকতে আমরা সকলেই ঐক্যবদ্ধ থাকবো এবং সেবামূলক কাজ করব।

উল্লেখ, ২০২০ সালের ১৩ মে জামালপুরে একঝাঁক বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া তরুন তরুণীদের নিয়ে সেচ্ছাসেবী সংগঠন “স্বেচ্ছায় রক্তদানে জামালপুর” সংগঠনটি গঠন করা হয়।

প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ৩ হাজারের অধিক ব্যাগ রক্তের যোগান দিয়ে সহযোগিতা করেছে স্বেচ্ছায় রক্তদাতাদের জামালপুরে অন্যতম এ সংগঠনটি। এছাড়াও বিভিন্ন সামাজিক সেবা ও গ্রামের হতদরিদ্র মানুষদের অর্থ সহায়তা দিয়ে তাদের পাশে দাড়িয়ে আসছে সংগঠনটি।

Leave A Reply

Your email address will not be published.