ব্রেকিং নিউজ

ডুমুরিয়ায় আন্দুলিয়া সাহাপাড়া সড়ক নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ নিম্ন মানের ইটের খোয়া দিয়ে চলছে নির্মাণ কাজ

সেলিম আবেদ, খুলনা প্রতিনিধি
ডুমুরিয়ায় আন্দুলিয়া সাহাপাড়া সড়ক নির্মাণ কাজে অত্যন্ত নি¤œমানের ইটের খোয়া দেওয়া হ”েছ বলে অভিযোগ পাওয়া গেছে। দুর দুরন্ত থেকে ট্রাকে বহনকৃত খোয়া গুলো এত নি¤œমানের যা দেখে ফুঁসে উঠেছে এলাকাবাসী। প্রতিবাদের মুখে এক সপ্তাহ কাজ বন্ধ থাকার পর আবারও অজ্ঞাত কারণে কাজ শুরু করা হয়েছে। তবে উপজেলা প্রকৌশলী বলছেন নি¤œমানের ওই খোয়া অপসারণ করে মানসম্মত খোয়া না আনলে কাজ করতে দেয়া হবে না ঠিকাদার প্রতিষ্ঠানকে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খুলনা পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার আন্দুলিয়া সাহাপাড়া সড়ক এক দশমিক চার মিটার বিসি দ্বারা উন্নয়নের জন্য ৯৮ লাখ ১৫ হাজার ৪ শত ৫১ টাকা ব্যয় নির্ধারণ করা হয়। যা নির্মাণ কাজের দায়িত্বভার গ্রহণ করেন ডুমুরিয়ার মেসার্স নাভিল এন্টারপ্রাইজের ¯^ত্বাধিকারী আব্দুর রকিব খান। কাজটি ২০২২ সালের ২০ জানুয়ারি শুরু এবং এক‌ই সালের ১৯ ডিসেম্বর কাজ শেষ করার কথা। কিš‘ ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতিতে যথা সময়ে কাজ শেষ না করে মাত্র ১৫ দিন হল তড়িঘড়ি করে কাজটি সম্পন্ন করতে কার্যক্রম শুরু করে। শুরুতেই দুর দুরন্ত থেকে অত্যন্ত নি¤œমানের এবং আবর্জনা মিশ্রিত ইটের খোয়া তড়িঘড়ি করে ট্রাকে বহন করে ওই সড়কে ¯‘প আকারে রাখা হয়, যা দেখে ফুঁসে উঠে এলাকাবাসী। এ নিয়ে ¯’ানীয় চিত্তরঞ্জন মন্ডল, জগদীশ মন্ডল, সবুজ গাজী,আবু জোবায়ের, সুলতান গাজী, আজাদ গাজী সহ অনেকেই অভিযোগ করে বলেন,ইটভাটার যতসব বর্জ্য মাল এবং ৩নং ইটের খোয়া এ রাস্তায় দেয়ার জন্য আনা হয়েছে। খোয়া গুলোর মান এত‌ই নি¤œমানের যে বৃষ্টি হলেই সব গলে যাবে। তারা আরও বলেন, গত এক সপ্তাহ এলাকাবাসীর প্রতিবাদের মুখে কাজ বন্ধ করে দিলে উপজেলা প্রকৌশলী সরেজমিনে এসে ওই নি¤œমানের খোয়া দেখে আমাদের সাথে সহমত পোষণ করেন এবং বলেন এ খোয়া তুলে নিয়ে মানসম্মত খোয়া দিয়ে কাজ করা হবে। কিš‘ এক সপ্তাহ যেতে না যেতেই পুরাতন খোয়ার সাথে নতুন কিছু খোয়া মিশিয়ে আবারও কার্যক্রম শুরু হয়েছে যা অত্যন্ত দুঃখজনক। এভাবে কাজ করলে নামমাত্র সড়ক নির্মাণ হবে, ¯’ায়ীত্ব হবে না। এ বিষয়ে জানতে চাইলে ব্যবহৃত খোয়া গুলো মানসম্মত দাবি করে ঠিকাদার রকিব খান জানান, নি¤œমানের খোয়া দেওয়ার কোন সুযোগ নেই। যদি অভিযোগ উঠে সেটা কর্তৃপ¶ যাচাই-বাছাই করবে।
এ প্রসঙ্গে কথা হয় উপজেলা প্রকৌশলী মুহা. রবিউল ইসলামের সাথে। স্তপকৃত খোয়া গুলো মানসম্মত নয় এমনটি উল্লেখ করে তিনি বলেন, এগুলো অপসারণ করে মানসম্মত খোয়া দিতে বলা হয়েছে ঠিকাদার প্রতিষ্ঠানকে।###

ডুমুরিয়ায় ভ্রাম্যমান আদালতে মাদক কারবারীকে জেল জরিমানা
ভ্রাম্যমান প্রতিনিধি
ডুমুরিয়ায় ভ্রাম্যমান আদালতে এক মাদক কারবারীকে জেল ও জরিমানা আদায় করা হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমান এ রায় প্রদান করেন।
আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম অভিযান চালিয়ে উপজেলার শাহাপুর এলাকার শফিকুল আকুঞ্জির ছেলে চিহ্নিত মাদক কারবারি ইলিয়াস আকুঞ্জি (৫৬) কে শাহাপুর এলাকা থেকে আটক করে। এ সময় তার কাছ থেকে ২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করলে নির্বাহী অফিসার তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে

Leave A Reply

Your email address will not be published.