ব্রেকিং নিউজ

জামালপুরে নিহত সাংবাদিক নাদিমের বাড়িতে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান আজ বকশীগঞ্জে

আবুল কাশেম জামালপুর প্রতিনিধিঃ-

জামালপুরের বকশিগঞ্জের নিহত সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের বাড়িতে এসেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.কামাল উদ্দিন আহমেদ।
মঙ্গলবার (২০জুন) দুপুর ১২টার দিকে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.কামাল উদ্দিন আহমেদ।গোলাম রব্বানী নাদিমের গ্রামের বাড়ি বকসিগঞ্জ উপজেলার গোমেরপাড়া এলাকায় যান সেখানে গিয়ে তাঁর শোকাহত পরিবরের সদস্যদের সাথে কথা বলেন এবং সান্তনা দিয়ে কবর জিয়ারত করেন।
স্থানীয় প্রশাসনের ভূমিকা সম্র্পকে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.কামাল উদ্দিন আহমেদ বলেছেন, ‘আমরা জানি স্থানীয় প্রশাসন সবাই মিলেই চেষ্টা করছে। যাঁরা হত্যাকারী ও যাঁরা সহযোগিতাকারী তাঁরা সাবই ধরা পড়বে। আমি নিজেও দাবি করি, সাংবাদিক নাদিমের পরিবারের যে অধিকার লঙ্ঘিত হয়েছে। সেই অধিকার লঙ্ঘের বিরুদ্ধে যা আইনগত প্রক্রিয়া, সেটা সঠিক ভাবে পরিচালিত হবে। যাঁরা অন্যায় করেছে। তাঁদের দৃষ্টান্ত মূলক শাস্তি হবে, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।
তিনি আরও বলেন, ‘ঘটনার সময় চেয়ারম্যানের ছেলে কিভাবে মাথায় আঘাত করেছিল। সেইগুলো আমরা সবাই জানি। এখন তিনি (চেয়ারম্যানের ছেলে) পালিয়ে আছেন। আমার বিশ্বাস তিনি পালিয়ে থাকতে পারবেন না। আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী নাদিমের পরিবারের পাশেই রয়েছেন। ইতোমধ্যে সেই প্রমাণ পাওয়া গেছে। তাই আমি বিশ্বাস করি, অপরাধীরা সবাই আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়বে। শুধু সময়ের অপেক্ষা।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় মানবধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) মো.আশরাফুল আলম, পরিচালক (প্রশাসন ও অর্থ) কাজী আরফান আশিক, উপ-পরিচালক সুম্মিত পাইক, জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
একই দিন জামালপুর-১ বকসিগঞ্জ-দেওয়ানগঞ্জ আসনের এমপি সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ দুপুরের নিলক্ষিয়া ইউনিয়নে গুমেরচর নিহত সাংবাদিক গোলাম রব্বানি নাদিমের গ্রামের বাড়িতে পরিবারের খোঁজখবর নেন। পওে তিনি নিহত নাদিমের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যার সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত হবে। সেই তদন্তে যারাই এই হত্যাকান্ডের সাথে জড়িত,তারা যতোই ক্ষমতাধর হোক। তাদের আইন অনুযায়ী বিচার হবে।
এ সময় উপজেলা আ.লীগের সভাপতি শাহিনা বেগম, সহ সভাপতি মফিজ উদ্দিন, সহ সভাপতি জয়নাল আবেদিন, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন তালুকদার বাবুলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ১৪ জুন (বুধবার) রাত ১০টায় বকশীগঞ্জ পৌরসভার পাটহাটি এলাকায় হামলার শিকার হন ৭১ টিভির বকশীগঞ্জ প্রতিনিধি এবং বাংলা নিউজ২৪ ডটকম অনলাইন পত্রিকার জামালপুর প্রতিনিধি গোলাম রব্বানী নাদিমকে সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে ১৫-২০ জন সন্ত্রাসী নাদিমের ওপর হামলা করে। পরে চিকিৎসাধীন অবস্থায় সে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পরদিন মৃত্যু বরণ করেন।

Leave A Reply

Your email address will not be published.