ব্রেকিং নিউজ

জামালপুরে জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী পালিত

আবুল কাশেম জামালপুরঃ-

জামালপুরে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি মরহুম জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে পৌরসভাসহ ৭ উপজেলায় ৬৮টি ইউনিয়নের দেড় শতাধিক স্পটে আলোচনা সভা, দোয়া ও দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩০মে) সকাল থেকে সারা জেলায় আয়োজন করে জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন। এদের মধ্যে জামালপুর পৌরসভায় ৫০টি স্পটে আলোচনা সভা, দোয়া ও খাদ্য বিতরণ করা হয়।

শাহাদাত বার্ষিকী উপলক্ষে সকাল সাড়ে ১০টার দিকে শহরের ১১নং ওয়ার্ড বিএনপির আয়োজনে বাগেরহাটা দোয়া ও অসহায়দের মাঝে খাদ্য বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

১১ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ্ মোহাম্মদ ওয়ারেজ আলী মামুনের সহধর্মিণী ও পৌর বিএনপির সহ-সভাপতি মাসুমা আরমিন মিতু।

শহর বিএনপির সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক শাহ আব্দুল্লাহ আল মাসুদ, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া প্রমুখ। দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় দোয়া শেষে অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ করেন।

অপরদিকে , জেলা শ্রমিকদলের আয়োজনে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে আলোচনা সভা, দোয়া ও খাদ্য বিতরণ করা হয়।

জামালপুর জেলা শ্রমিকদলের সভাপতি শেখ আব্দুস সোবহানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জীবন কৃষ্ণ বসাকের সভা ও খাদ্য বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা শ্রমিকদলের সহ-সভাপতি আবুল কাসেম, আজাদ মিয়া, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক জাকিউল হাসান সাবু, সহসাধারণ সম্পাদক জাকির হোসেন, আলামিন হোসেন, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন শাহীন, আবু সাঈদ, জাহিদ হোসেন জনি, শহর শ্রমিকদলের যুগ্মআহবায়ক সাজ্জাদ হোসেন সাজু, মুসাব্বির আহমেদ জুয়েল, আশরাফুল আলম হাসু, ফিরোজ আহমেদ লাল, সুজন শেখ প্রমূখ।

অপরদিকে, জামালপুর জেলা যুবদলের আয়োজনে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা, দোয়া ও দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম খান সজিব, জেলা যুবদলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান, সহসাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান লিটন, সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মামুনুর রশিদ বাবু প্রমুখ।

এছাড়া দুপুর ২টায় শহরের সকাল বাজারে আলোচনা সভা ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহম্মেদ।

এ সময় বক্তব্য রাখেন জেলা কৃষক দলের সাবেক সাধারণ সম্পাদক বাবু বিঞ্চ চন্দ্র মন্ডল, জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক রানা ম্যানশন, শহর বিএনপি সাবেক প্রচার সম্পাদক শেখ ফরিদ মামুন, জেলা তরুণ দলের সাবেক সহ-সভাপতি আবু সাইদ রয়েল, ৮নং ওয়ার্ড বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ফিরোজ আহাম্মেদ প্রমুখ।

পরে দুপুর তিনটায় জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান আরমানের নেতৃত্বে শহরের দয়াময়ী মোড়ে এক আলোচনা সভা, দোয়া ও খাদ্য বিতরণ করা হয়।
এ সময় বক্তব্য দেন জেলা যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হাসান সরোয়ার মন্জু, সাবেক সম্পাদক শুভ পাঠান, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক জিয়া আর্কাইভ এর সম্পাদক সঞ্জয় দে রিপন, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মোশাররফ সিদ্দিকী, জেলা ছাত্রদলের সহ-সভাপতি শাকিল আহমেদ প্রমুখ।

শাহাদাতবার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য আবার একটা নীলনকশায় নির্বাচন করতে চায়। কিন্তু বিএনপি এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না।

বক্তারা আরও বলেন, ইতোমধ্যে নির্বাচনকে সামনে রেখে এই সরকার দমন-পীড়ন শুরু করে দিয়েছে। যার অংশ হিসেবে গত কয়েকদিন আগে জামালপুরে অসংখ্য নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে দাবী করেন একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বাধ্য করা হবে বলেও জানান বক্তারা।

Leave A Reply

Your email address will not be published.