ব্রেকিং নিউজ

অনলাইনে অপপ্রচার রোধে টিম করছে আওয়ামী লীগ

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ও অপপ্রচার রোধে এক লাখ অনলাইন অ্যাক্টিভিস্টের সমন্বয়ে একটি প্ল্যাটফর্ম তৈরির কাজ করছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি। এ লক্ষ্যে সারাদেশে অনলাইন অ্যাক্টিভিস্টদের জন্য প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করছে তারা।

শনিবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে এই প্রশিক্ষণ কর্মশালার অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের অন্তর্গত থানাগুলোর বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদকদের নিয়ে ‘সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার কৌশল’ শীর্ষক কর্মশালার আয়োজন করা হয়। এতে সার্বিক সহযোগিতা দেয় আওয়ামী লীগের গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক হোসেন মনসুরের সভাপতিত্বে এবং উপকমিটির সদস্য প্রকৌশলী রনক আহসানের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব প্রকৌশলী আবদুস সবুর, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক নজমুল আলম ভূঁইয়া জুয়েল, মহানগর দক্ষিণের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এফএম শরিফুল ইসলাম, সিআরআইর কো-অর্ডিনেটর প্রকৌশলী তন্ময় আহমেদ প্রমুখ।

অধ্যাপক হোসেন মনসুর বলেন, দেশের উন্নয়ন চলমান রাখতে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীদের ব্যাপকভাবে কাজ করতে হবে। উন্নয়নের সঠিক তথ্য দ্রুততম সময়ের মধ্যে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

প্রকৌশলী আবদুস সবুর বলেন, আগামী দিনে বাংলাদেশ যত উন্নত হতে থাকবে, নির্বাচন যত ঘনিয়ে আসবে, প্রতিক্রিয়াশীল গোষ্ঠীও তত বেশি গুজব ও অপপ্রচার ছড়ানোর চেষ্টা করবে। বিশেষত সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে তারা জনগণকে বিভ্রান্ত ও সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করার জন্য চেষ্টা করবে। যেহেতু তারা রাজপথে পেরে উঠতে পারবে না, তাই তাদের একমাত্র হাতিয়ার হচ্ছে গুজব ও অপপ্রচার। আওয়ামী লীগ নেতাকর্মীদের এসবের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

Leave A Reply

Your email address will not be published.