ব্রেকিং নিউজ

মহেশপুরে একতা ক্লিনিকে আবারও অপচিকিৎসায় নবজাতকের মৃত্যু

শামীম খান জনী,ঝিনাইদহ।
ঝিনাইদহের মহেশপুর উপজেলার নেপা ইউনিয়নের নেপা মোড় নামক স্থানে বেসরকারী একতা ক্লিনিকে আবারও অপচিকিৎসায় এক নবজাতকের মৃত্যু হয়েছে।
গত শুক্রবার ঝিটকিপোতা বেলেপাড়া গ্রামের আমজাদ মিস্ত্রির অন্তঃসত্তা কন্যা নাসরিন আক্তারের পেটে ব্যাথা শুরু হলে চিকিৎসার জন্য নেপামোড়ে আসলে বেসরকারী একতা ক্লিনিক মালিক রাসেল তাকে ফুসলিয়ে ক্লিনিকে নিয়ে ভর্তি করান। কোন ডাক্তার ছাড়াই নাসরিনকে আল্ট্রাসোনো করে এবং তার অভিভাবকদের বলে দ্রুত সিজার করতে হবে না হলে রুগিকে বাঁচানো যাবেনা।
এভাবেই ভয় ভীতি দেখিয়ে কোনো এনেস্থিসিয়া ডাক্তার ছাড়াই মহেশপুরে নিষিদ্ধ ডাক্তার সোহেল রানাকে দিয়ে সিজার করানো হয়। সিজার করার পরে জানতে পারে বাচ্চা অপুষ্ট। পরে দ্রুত চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠালে পথের মধ্যে নবজাতকের করুন মৃত্যু হয়। বেসরকারী একতা ক্লিনিকের মালিক রাসেল জানান কাগজ ছাড়া ক্লিনিক চালাই পরিবার পরিকল্পনা কল্যান কর্মকর্তা আমার পকেটে। আপনারা যা পারেন তাই লেখেন,তাতে আমার কিছু যাই আসে না। ক্লিনিক চালাতে হলুদ খাম থাকলে আর কিছুই লাগেনা। ক্লিনিক মালিক রাসেল আরো জানান, সি এস আফিসে আমি প্রতিমাসে খাম পাঠাই। তাইতো আমি ক্লিনিক চালাতে পারি। ইতি পুর্বেও লাইসেন্স বিহির একতা ক্লিনিকে আরো দু’ নবজাতকের মৃত্যু হয়েছে।
জেলা সিভিল সার্জন শুভ্রারানী জানান,নবজাতকের মৃত্যু কোন ভাবেই মেনে নেওয়া হবে না। আমি যতটুকু জানি নেপা মোড় একতা ক্লিনিক এখনও বন্ধ আছে। তদন্ত সাপেক্ষে আইনুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.