ব্রেকিং নিউজ

ডুমুরিয়ায় প্রচন্ড দাবদাহে ১২ শি¶ার্থী অসুস্থ্য

খুলনা প্রতিনিধি
প্রচন্ড দাবদাহে ডুমুরিয়া উপজেলার শোভনা বিরাজময়ী মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের শ্রেণিক¶ে ১২ শিক্ষার্থী অসু¯’ হয়ে পড়ে। তাদেরকে ডুমুরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিদ্যালয় সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে অষ্টম শ্রেণিতে ক্লাস চলাকালে তুলি মল্লিক নামে এক ছাত্রীর হঠাৎ হাত-পা কাঁপুনি ও শ্বাসকষ্ট দেখা দেয়। এবং অসু¯’ হয়ে পড়ে। এর পর-পরই দশম শ্রেণির মঞ্জুরা খাতুন, মোহনা খাতুন, হাবিবা খাতুন, ছুম্মা খাতুন, সোহানা খাতুন, অষ্টম শ্রেণির প্রত্যাশা সরকার, ষষ্ঠ শ্রেণির তমা খাতুন, আছিয়া খাতুন-সহ ১২জন ছাত্রী পর্যাক্রমে একই কায়দায় অসু¯’ হয়ে পড়েন। এ অব¯’া দেখে শিক্ষকরা দ্রুত ওইসব অসু¯’্য শিক্ষার্থীদের ডুমুরিয়া উপজেলা ¯^া¯’্য কমপ্লে·ে নিয়ে ভর্তি করা হয়
এ প্রসঙ্গে ওই বিদ্যালয়য়ের সহকারী শি¶ক কার্ত্তিক চন্দ্র দাস বলেন, দুপুর ১২টার দিকে ক্লাস চলাকালে হঠাৎ অষ্টম শ্রেণির তুলি অসু¯’ হয়ে পড়ে। এরপর অন্য ক্লাসে একে-একে অনেক ছাত্রী অসু¯’ হয়ে পড়ে। অতিরিক্ত গরমে এ অব¯’া সৃষ্টি হতে পারে বলে ধারণা করা হ”েছ। ডুমুরিয়া হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডাঃ ইরিনা বলেন, প্রচন্ড দাবদাহে এ সমস্যা দেখা দিতে পারে। তাছাড়া মানসিক সমস্যায়ও এ ধরনের ল¶ণ দেখা দেয়। শোভনা ইউপি চেয়ারম্যান সুরঞ্জিত বৈদ্য বলেন, আমি ডুমুরিয়া হাসপাতালে ৮ জন ও চুকনগরে আরও ৪ জনকে চিকিৎসার খোঁজ-খবর নিয়েছি। এবং ওধুধের ব্যব¯’াও করেছি। উপজেলা নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমান বলেন, বিষয়টি জানার পর অসু¯’ ছাত্রীদের খোঁজ খবর নিয়েছি এবং তাদের চিকিৎসার ব্যব¯’া করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.