প্রথম আলো’তে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের প্রতিবাদে বিরামপুরে বিএনপি’র সাংবাদিক সম্মেলন

পবন কুমার শীল বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-
দিনাজপুরের বিরামপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি বিরামপুর উপজেলা ও পৌর শাখার যৌথ আয়োজনে দৈনিক প্রথম আলো পত্রিকার অনলাইন পোর্টালে “খাদ‍্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির লাভের টাকা বিএনপি সভাপতির পকেটে” শিরোনামে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৯ অক্টোবর) বেলা ১১টায় বিএনপি দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে উপজেলা বিএনপি’র সভাপতি মিঞা শফিকুল আলম মামুন লিখিত বক্তব্যে বলেন, গত ৬ অক্টোবর প্রথম আলোর অনলাইন প্রকাশনায় খাদ‍্যবান্ধব কর্মসূচির চাল উত্তোলন ও বিক্রি সংক্রান্ত সংবাদে আমাকে, উপজেলা বিএনপি’র সেক্রেটারী ও বিএনপি’র নেতাকর্মীদের জড়িয়ে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশ করা হয়েছে। প্রকৃতপক্ষে, খাদ্যবান্ধব কর্মসূচির নীতিমালার শর্ত ভঙ্গ করায় ডিলারদের পরিবর্তে ইউনিয়ন খাদ‍্যবান্ধব কমিটির মাধ্যমে সরকারি নিয়ম মেনে ইউনিয়ন পর্যায়ে খাদ্যবান্ধব কর্মসুচির চাল ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিবগণ নিজ নিজ নামে বিরামপুর অগ্রণী ব্যাংকের শাখায় টাকা জমা দিয়ে সরকারি গুদাম থেকে উত্তোলন করে সুবিধাভোগীদের মাঝে বিক্রি করেছেন। সেখানে চাল বিক্রির লাভের টাকা আমার পকেটে এলো কিভাবে?
তাছাড়া সংবাদে দিওড় ইউপি চেয়ারম্যানের উদ্ধৃতি দিয়ে প্রথম আলোর মনগড়া যে বক্তব্য প্রকাশ করা হয়েছে, তার প্রতিবাদেও মঙ্গলবার (৮ অক্টোবর) দিওড় ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল সাংবাদিক সম্মেলন করেছেন।
প্রথম আলোর এই ভিত্তিহীন ও বানোয়াট সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে হলুদ সাংবাদিকদের প্রেরিত সংবাদ প্রকাশের আগে তা যাচাই-বাছাইয়ের জন্য সংবাদপত্র কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়।
সংবাদ সম্মেলনে পৌর বিএনপি’র সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজু, উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি দবিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নূরে আলম নূরা, উপজেলা বিএনপি’র সহ-সভাপতি ও মুকুন্দপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, জোতবানি ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, বিনাইল ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির বাদশা, উপজেলা যুবদলের সদস্য সচিব এ‍্যাড. মিঞা শিরন আলম, পৌর যুবদলের সদস্য সচিব পলাশ বিন আশরাফী, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুর রব তোতা সহ উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড বিএনপি এবং অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের পাশাপাশি স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.