বরিশাল জেলা ছাত্রলীগ সভাপতির জামিন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

বরিশাল: গ্রেপ্তারের ১০ দিনের মধ্যে জামিন পেলেন বরিশাল জেলা ছাত্রলীগের সভাপতি ও মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হেমায়েত উদ্দিন সুমন সেরনিয়াবাত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মোঃ আবু তাহের তাকে জামিন দেন।

এই খবরটি নগরীতে ছড়িয়ে পড়লে দেখা দেয় মিশ্র প্রতিক্রিয়া। বিএনপি ও জামায়াত ঘরানার অনেক আইনজীবী বলছেন, এটি খুবই অস্বাভাবিক। হাজারো অপকর্মের অন্যতম হোতা যদি এভাবে অনায়াসে জামিন পান তাহলে অন্যান্য অপরাধীরা বেপরোয়া হয়ে উঠতে পারে।

ওয়ার্ড বিএনপির এক নেতা বলেন, সুমন সেরনিয়াবাত একজন দাগী আসামী। গ্রেফতারের পরপরই তার জামিন লাভের খবরটি দুঃখজনক। মনে হচ্ছে বরিশালের বিচারাঙ্গন এখনো সংস্কার হয়নি। জরুরী ভিত্তিতে সংস্কার প্রয়োজন।

দৈনিক আজকের বার্তা’র সম্পাদক কাজী রাসেল তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘এই জামিনের মাধ্যমে প্রমাণিত হলো বিচারাঙ্গন স্বাধীনভাবে কাজ করছে’। যদিও তার পোস্টের কমেন্টে অনেকেই তার সাথে দ্বীমত পোষণ করে মন্তব্য করেছেন।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বরিশালে জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ভাঙচুর, হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ২৩ আগস্ট কোতোয়ালি মডেল থানায় মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বাদী হয়ে একটি মামলা করেন। যেখানে ৩৮১ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ৬০০-৭০০ জনকে আসামী করা হয়। সেই মামলা গ্রেপ্তার হয়ে জেল হাজতে ছিলেন সুমন সেরনিয়াবাত।

Leave A Reply

Your email address will not be published.