ব্রেকিং নিউজ

ইউনূস ও শেহবাজের ফোনালাপ, ঘনিষ্ঠভাবে কাজ করবে বাংলাদেশ-পাকিস্তান

শেখ হাসিনা সরকারের পতনের পর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তী সরকারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। শুক্রবার ড. ইউনূসের সঙ্গে ফোনে কথা হয়েছে পাকিস্তান প্রধানমন্ত্রীর। এ সময় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় সৃষ্ট ধ্বংসযজ্ঞে সমবেদনাও প্রকাশ করেন শেহবাজ।

পাকিস্তানি সংবাদমাধ্যম এআরওয়াই নিউজের প্রতিবেদনে শুক্রবার (৩০ আগস্ট) এসব তথ্য জানানো হয়েছে।

ফোনালাপে ড. ইউনূসকে অভিনন্দন ও দুই দেশের সমৃদ্ধির জন্য ঘনিষ্ঠভাবে কাজ করার বিষয়ে কথা হয় বলে প্রতিবেদনে জানানো হয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাকিস্তান ও বাংলাদেশের জনগণের অগ্রগতি ও সমৃদ্ধির জন্য ঘনিষ্ঠভাবে কাজ করার প্রয়োজন রয়েছে।

এ ছাড়া বৃহত্তর আঞ্চলিক সহযোগিতা দক্ষিণ এশিয়ার জনগণের জীবনযাত্রার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলেও ফোনালাপে উভয় নেতা একমত হন। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টার দায়িত্ব গ্রহণের জন্য অভিনন্দন জানিয়েছেন এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে তার অবদানের প্রশংসা করেন।

তিনি বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় সৃষ্ট ধ্বংসযজ্ঞে সমবেদনাও প্রকাশ করেন।
প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বিভিন্ন ক্ষেত্রে বর্ধিত সহযোগিতার মাধ্যমে দ্বিপক্ষীয় সম্পর্ক পুনরুজ্জীবিত করার গুরুত্বের ওপর জোর দেন।

পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে ঐতিহাসিক, ধর্মীয় ও সাংস্কৃতিক বন্ধনের কথা উল্লেখ করে তিনি বাণিজ্যিক সম্পর্ক, সাংস্কৃতিক আদান-প্রদান এবং জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধির জন্য গভীর ইচ্ছা প্রকাশ করেন।

Leave A Reply

Your email address will not be published.