ব্রেকিং নিউজ

জামালপুরে সংলাপ এনিমেটরদের মৌলিক প্রশিক্ষণ সমাপ্ত

আবুল কাশেম জামালপুরঃ-
জাতীয় উন্নয়ন কর্মকান্ডে কিশোর, কিশোরীদের সম্পৃক্ত করা এবং তাদের অবদানকে স্বীকৃতি দেয়ার লক্ষে জামালপুরে উন্নয়ন সংঘের সিডস কর্মসূচির আওতায় সংলাপ এনিমেটরদের ছয় দিনব্যপী প্রশিক্ষণের সমাপ্ত হয়। ১১ জুলাই সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম মোল্লা। এর আগে ৬ জুলাই প্রশিক্ষণের উদ্বোধন করেন সংস্থার মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।
৬ দিনের প্রশিক্ষণে সহায়কের দায়িত্ব পালন করেন উন্নয়ন সংঘের পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল, সিডস কর্মসূচির ব্যবস্থাপক মো. শামসুদ্দিন, শিক্ষা কর্মকর্তা সায়েদুল ইসলাম, পরিবীক্ষণ কর্মকর্তা মনির হোসেন, উপজেলা সমন্বয়কারী রবিউল এমরান।
জানা যায় মাদক, বাল্যবিয়ে, যৌন হয়রানী, শিশু, কিশোর নির্যাতন, স্মার্ট ফোনের অপব্যবহারসহ বিভিন্ন সামাজিক ব্যধি ও অপরাধ সম্পর্কে কিশোর, কিশোরীদের সচেতন করে তাদেরকে প্রতিটি ইতিবাচক কাজে সম্পৃক্ত এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ করার মাধ্যমে সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে উৎসাহিত করতে সংলাপ কেন্দ্র পরিচালনা করা হয়। এ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করতে এনিমেটরদের দক্ষতা ও সক্ষমতার জন্যে প্রশিক্ষণের আয়োজন করা হয়।
সিডস কর্মসূচির আওতায় জামালপুর জেলার দেওয়ানগঞ্জ, ইসলামপুর ও জামালপুর সদর উপজেলায় ৬টি সংলাপ কেন্দ্রের মাধ্যমে ১২০ জন কিশোর, কিশোরী নিয়ে এক বছরব্যপী উদ্বুদ্ধমূলক সেশন পরিচালনা করা হবে। এতে শিক্ষা, বিনোদনমূলক কার্যক্রম থাকবে বলে জানা যায়।
উল্লেখ নরওয়েভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা স্ট্রমি ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় উন্নয়ন সংঘ গত পাঁচ বছর সফলভাবে কর্মসূচি বাস্তবায়নের পর চলতি বছরে উল্লেখিত ৩ উপজেলায় নতুন করে কাজ শুরু করেছে। কর্মসূচির মূল দিক হল জীবীকায়ন ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করা। এছাড়া দুর্নীতি প্রতিরোধ, দুর্যোগ ব্যবস্থাপনা শক্তিশালীকরণ, প্রতিবন্ধী বা সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর উন্নয়নে নানাভাবে ভূমিকা রাখা।

ক্যপশন: বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম মোল্লা।
ক্যপশন: বক্তব্য রাখপন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।

Leave A Reply

Your email address will not be published.