ব্রেকিং নিউজ

যুবলীগের পদ ফিরিয়ে দিলেন সাবেক জনপ্রিয় ছাত্রলীগ নেতা শফিক 

স্টাফ রিপোর্টার : সম্মেলন হওয়ার প্রায় ৯ মাস পর রাজশাহী জেলা ও রাজশাহী মহানগর যুবলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী ৩ বছরের জন্য এই কমিটি ঘোষণা দেয়া হয়।

বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের যৌথ সাক্ষরে এই কমিটি ঘোষণা করা হয়। এদিকে রাজশাহী মহানগর যুবলীগের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নাম থাকা শফিকুজ্জামান তার পদ ফিরিয়ে দিয়েছেন।

মাহমুদ হাসান ফয়সল সজলকে সভাপতি এবং ইয়াসির আরাফাত সৈকতকে সাধারণ সম্পাদক করে রাজশাহী জেলা যুবলীগের ১৯ সদস্য বিশিষ্ট কমিটি এবং মো. মনিরুজ্জামান খান মণিরকে সভাপতি ও তৌরিদ আল মাসুদ রনিকে সাধারণ সম্পাদক করে রাজশাহী মহানগরে ১৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা হয়।

উক্ত কমিটিকে আগামী ৬০ (ষাট) দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্র বরাবর জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর রাজশাহী জেলা ও রাজশাহী মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এদিকে রাজশাহী মহানগর কমিটির যুগ্ম সম্পাদক পদ পাওয়া শফিকুজ্জামান শফিক এই পদ গ্রহণ করবেন না বলে ঘোষণা দিয়েছেন। রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান তার ফেসবুক আইডিতে এক পোস্টের মাধ্যমে এই ঘোষণা দেন।

পোস্টে তিনি বলেন “কেন্দ্রীয় যুবলীগের প্রতি আমার শ্রদ্ধা, ভালবাসা জানাচ্ছি। আমাকে ক্ষমা করবেন, আপনাদের দেওয়া পদটি আমি গ্রহণ করতে পারছিনা। কারণ…আমি কখনোই যুবলীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম না। ভবিষ্যতেও যুবলীগের রাজনীতিতে জড়িত হওয়ার ইচ্ছে নেই। আমি মহানগর আওয়ামী লীগের কর্মী হয়ে আমার রাজনীতির পথচলায় স্বাচ্ছন্দ্য বোধ করি।

উল্লেখ শফিকুজ্জামান শফিক রাজশাহী মহানগর ছাত্রলীগের সফল সভাপতি হিসাবে তার সুনাম রাজনৈতিক অঙ্গনে অতি পরিচিত। ফেসবুকের পোস্টের কমেন্টে বেশিরভাগ শুভাকাঙ্ক্ষীরা তার এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে এবং ভবিষ্যৎ রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসেবে দেখতে চান এমন কমেন্ট করেছেন।

Leave A Reply

Your email address will not be published.