ব্রেকিং নিউজ

জুড়ীতে অবৈধভাবে টিলাকাটা থামছে না-ঝুঁকিতে ঘরবাড়ি।

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের জুড়ীতে উপজেলার পুর্ব জুড়ী ইউনিয়নের দুর্গাপুর গ্রামে অবাধে টিলা কাটার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের ভিত্তিতে জানা গেছে, অপরিকল্পিতভাবে টিলা কাটার ফলে ওই গ্রামের একাধিক ঝুঁকিপূর্ণ টিলার নিচে গড়ে ওঠা বেশ কয়েকটি বাড়িঘর ভারী বর্ষণ কিংবা ভূকম্পনে টিলা ধসে মানবিক বিপর্যয়ের আশঙ্কা রয়েছে। একটি ভূমিখেকো চক্র অবাধে টিলা কেটে মাটি বিক্রি করছে। নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামবাসি কর্তৃক অভিযোগ পাওয়া গেছে। দুর্গাপুর গ্রামের চান্দা নাথ এর ছেলে রামনাথ তার টিলার মাটি কেটে বিক্রি করেছেন।

দুর্গাপুর গ্রামের তমছির আলীর ছেলে আজমল আলী (কুয়েত প্রবাসী) তার টিলার মাটি কেটে নিচ্ছে লোকজনসহ ট্রাকযোগে। গোবিন্দপুর গ্রামের আব্দুর সাত্তার এর ছেলে লোকমান মিয়া (ট্রাক) ডাইভার তিনি মাটি বিক্রি করছেন বিভিন্ন স্থানে ট্রাকযোগে।

লোকমান মিয়া, এ প্রতিবেদক কে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন। প্রতিদিন এসব এলাকার বিভিন্ন টিলা থেকে প্রতি ট্রাক মাটি ২২০০ থেকে ২৫০০ টাকা দরে বিক্রি হচ্ছে যে কোনো সময় টিলা ধসে পড়ে ধ্বংসের সম্মুখীন হতেপাড়ে। এ ব্যাপারে জানতে চাইলে জুড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী জানান টিলাকাটার সত্যতা পাওয়া গেলে মোবাইল কোর্টের মাধ্যমে তাদেরকে জরিমানা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.