চিকিৎসকদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়ে সড়ে দাড়ালেন শেবাচিম পরিচালক

বরিশাল: কর্তব্যরত চিকিৎসকের উপর হামলাকারীদের বিচারের আওতায় আনতে না পারা এবং চিকিৎসকদের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় অবশেষে দায়িত্ব থেকে সড়ে দাড়ালেন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম।

রোববার (২৯ সেপ্টেম্বর) আন্দোলনরত চিকিৎসকদের কাছে তার সড়ে দাড়ানোর এই ঘোষণা দেন। ডা. সাইফুলের বিরূদ্ধে আওয়ামী সরকারের সময়ে নানা দুর্নীতি ও দলবাজী করার অভিযোগও রয়েছে। তার বিরুদ্ধে নিজের মেয়েকে দিয়ে ব্লাড ব্যাংক থেকে ভাউচার করে টাকা গ্রহণ, হাসপাতালের বিভিন্ন বিভাগ থেকে দৈনন্দিন ভিত্তিতে চাঁদা আদায়, আউটসোর্সিং নিয়োগের মাধ্যমে লক্ষ লক্ষ টাকার দুর্নীতির অভিযোগ দীর্ঘদিনের।

এছাড়াও নিজের ব্যক্তিগত ক্লিনিকে সরকারী হাসপাতালের রোগী বাগানো ছিল তার নিত্যনৈমত্তিক কাজ। জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাতের আশির্বাদপুষ্ট হওয়ায় এতদিনে কেউ মুখ খুলতেও সাহস পায়নি বলেও জানাযায়।

সম্প্রতি শেবাচিম হাসপাতালের শিশু বিভাগে কর্তব্যরত চিকিৎসকের উপর হামলা করে দুবৃত্তরা। এর প্রতিবাদে ও বিচারের দাবিতে গতকাল মানববন্ধন করে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। এতে উপস্থিত ছিলেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) বরিশাল জেলা শাখার সভাপতি ডাঃ মোঃ কবিরুজ্জামান, শেবাচিম শাখার সভাপতি ডাঃ নজরুল ইসলাম সেলিম, বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ আবদুল মুনায়েম সাদ, ডাঃ রেজাউর রহমান রেজা, শেবাচিম শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ ফয়সাল আহমেদ প্রমুখ।

গত শুক্রবার (২৭ সেপ্টেম্বর) হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসকদের উপর হামলা হয়। এ ঘটনার প্রতিবাদে কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা। এরপর ইর্ন্টান চিকিৎসকরা দুপুর ১ টায় তাদের ৪ দফা দাবী পূরনের জন্য আগামী ৭ দিনের আল্টিমেটাম দিয়ে কর্মবিরতী স্থগীতের ঘোষনা দেন।

Leave A Reply

Your email address will not be published.