ব্রেকিং নিউজ

অবৈধ বিলবোর্ড অপসারণ, অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণে রাসিকের নানা উদ্যোগ

রাজশাহী ব্যুরো : রাজশাহী মহানগরীকে আবর্জনামুক্ত, ব্যানার, ফেস্টুন, পোস্টার, বিলবোর্ড, অবৈধ দখলমুক্ত, ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণের লক্ষ্যে নানা উদ্যোগ গ্রহণ করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। নগরবাসীকে সচেতন করতে নগরীতে মাইকিংসহ গণমাধ্যমে বিভিন্ন প্রচার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। নগর সংস্থার প্রশাসক ও বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের নির্দেশনায় এ কার্যক্রম চালানো হচ্ছে।

রাসিকের জনসংযোগ শাখা বলছে, নগরীতে সম্প্রতি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি রাজশাহী মহানগরী এলাকায় সড়ক, গাছ, দৃষ্টিনন্দন সড়কবাতির খুঁটিসহ বিভিন্ন স্থাপনায় যত্রতত্র ব্যানার, পোস্টার, ফেস্টুন লাগাচ্ছেন। এটি দণ্ডনীয় অপরাধ। মহানগরীর বিভিন্ন স্থানে যারা ব্যানার, পোস্টার, ফেস্টুন লাগিয়েছেন অতিদ্রুত তা নিজ দায়িত্বে সরিয়ে নিতে অনুরোধ করা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জনসংযোগ শাখা জানিয়েছে।

এদিকে নগরীর যানজট নিরসনে ও নগরীতে অটো চলাচল নিয়ন্ত্রণে নগর পুলিশের ট্রাফিক বিভাগ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে নগরীতে চলাচলরত সব ইজিবাইক বা অটোরিকশাচালক ও সংশ্লিষ্ট সবাইকে রাজশাহী মহনগরীতে নির্ধারিত সময়ে নির্ধারিত রঙের অটোরিকশা চালানোর বিষয়ে নির্দেশনা দেওয়া হয়। সিটি করপোরেশনের রেজিস্ট্রেশন ব্যতীত ইজিবাইক বা অটোরিকশা রাজশাহী মহানগরীতে চলাচল করতে পারবে না।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, মাসের প্রথম ১৫ দিন, অর্থাৎ ১ থেকে ১৫ তারিখ পর্যন্ত সবুজ রঙের অটোরিকশা সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত চলবে। ১৬ তারিখ থেকে মাসের পরবর্তী দিনগুলোতে সবুজ রঙের ইজিবাইক বা অটোরিকশা বেলা ২টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।

অপর দিকে মাসের প্রথম ১৫ দিন, অর্থাৎ ১ থেকে ১৫ তারিখ পর্যন্ত লাল রঙের অটোরিকশা বেলা ২টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। ১৬ তারিখ থেকে মাসের পরবর্তী দিনগুলোতে লাল রঙের অটোরিকশা সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত চলাচল করতে পারবে।

এ ছাড়া আগের নিয়ম অনুযায়ী রাত ১০টা থেকে সকাল ৬টা এবং সরকারি ছুটির দিনে উভয় রঙের অটোরিকশা চলাচল করতে পারবে। রাজশাহী সিটি করপোরেশনের এই নির্দেশনা মেনে চলার জন্য অটোচালকদের অনুরোধ করা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.