ব্রেকিং নিউজ

রাজশাহীসহ পাঁচটি স্থানে সীমিত আকারে আইভেক চালু

রাজশাহী ব্যুরো : রাজশাহী ও রাজধানীসহ পাঁচটি স্থানে অবস্থিত ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার (আইভেক) জরুরি চিকিৎসা ও পড়াশোনার জন্য দেশটিতে যেতে চান, এমন ব্যক্তিদের ভিসার বিষয়ে সীমিত আকারে সাক্ষাৎকার চালু করেছে। এর বাইরে শিক্ষার্থী ও কর্মী হিসেবে তৃতীয় কোনো দেশে যেতে চান, এমন ব্যক্তিরা সেই দেশগুলোর ভিসার সাক্ষাৎকারের জন্য ভারতে যেতে চাইলে, তারাও ভারতীয় ভিসার জন্য প্রয়োজনে সীমিত আকারে চালু হওয়া সাক্ষাৎকারের এ সুবিধা গ্রহণ করতে পারেন।

তবে তাঁদের সংশ্লিষ্ট দেশগুলোর ভারতে অবস্থিত দূতাবাসের সঙ্গে ভিসার জন্য সাক্ষাৎকারের সময় নির্ধারিত থাকতে হবে। আজ সোমবার তাদের ওয়েবসাইটে দেওয়া এক ঘোষণায় এ কথা জানিয়েছে আইভেক।

ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও খুলনায় অবস্থিত আইভেকগুলোতে এই সেবা চালু হয়েছে। আইভেক পরবর্তীতে পুরোপুরি স্বাভাবিক সেবা চালু না করা পর্যন্ত সীমিত আকারে সাক্ষাৎকারের এই সুবিধা চালু থাকতে পারে।

আইভেক জানায়, বর্তমান কেবলমাত্র জরুরি ও মানবিক কারণে করা ভিসার আবেদনগুলো বিবেচনা করা হচ্ছে। এর বাইরে যাদের ভিসার আবেদন জমা আছে, তাঁদের পাসপোর্ট ফেরত দেওয়া হচ্ছে, যাতে তাঁরা প্রয়োজনে পাসপোর্ট অন্য কাজে ব্যবহার করতে পারেন।

নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক হলে আইভেক স্বাভাবিক সেবা চালু করবে। তখন আবেদনগুলো যাচাই করে ভিসা দেওয়ার সিদ্ধান্ত হলে সংশ্লিষ্ট ব্যক্তিকে পাসপোর্ট জমা দিতে বলা হবে।

Leave A Reply

Your email address will not be published.