ব্রেকিং নিউজ

বাগমারায় প্রধান শিক্ষকের পদত্যাগের দাবীতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারা উপজেলার গনিপুর ইউনিয়নের চাঁন্দেরআড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তারের পদত্যাগ দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা সাড়ে এগারো’টায় বিদ্যালয় চত্বরে বিক্ষোভ, মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, অভিভাবক, সচেতন জনতার ব্যানারে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নিয়োগ বাণিজ্য, স্কুলের জমি বিক্রয়, অতিরিক্ত ফি আদায়, পানি ও জলের অভাব, দীর্ঘ দিন স্কুলে অনুপস্থিত সহ অস্ত্রের মুখে রেজুলেশনে স্বাক্ষর আদায়ের অভিযোগ রয়েছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

শিক্ষার্থী মুন্নি আক্তার, বায়েজিদ আলী, মারিয়া আক্তার জানান, হেড স্যারের নির্দেশে আমাদের স্কুলের প্রজেক্টর চালু, মটরের বিশুদ্ধ পানি উঠাতে ও পান করতে দেয়া হতো না। যদিও আমাদের কাছ থেকে বিদ্যুৎ বিল নেয়া হতো। পরীক্ষার অতিরিক্ত ফি আদায় করা হতো। চারটি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হলেও ফি আর ফেরৎ দেয়নি। এ সব নানা অনিয়মের জন্য প্রধান শিক্ষকের পদত্যাগ চান শিক্ষার্থীরা ।

বিদ্যালয়ের সদ্য সাবেক সভাপতি আবুল কালাম আজাদ (মেলেটাররি) ও প্রধান শিক্ষক মিলে মোটা অংকের অর্থের বিনিময়ে গোপনে বেশ কয়েকজনকে নিয়োগ দিয়েছেন। যার একটি টাকা প্রতিষ্ঠানের ফান্ডে নেই। সেই সাথে প্রতিষ্ঠানের জমি এক ব্যক্তির সাথে বিনিময় করেছেন। যে জমি বিনিময় করেছেন তা ফেরৎ চান বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

ম্যানেজিং কমিটির সাবেক সদস্য ইব্রাহিম হোসেন বলেন, নিয়োগ বোর্ডে রেজুলেশনে জোর পূর্বক পুলিশ দিয়ে ভয় দেখিয়ে স্বাক্ষর আদায় করিয়ে নিয়েছেন প্রধান শিক্ষক। এমন কি নিয়োগ বোর্ড শেষে না খাইয়ে সন্ধ্যায় তাদের বাড়ি পাঠানো হয়। সহকারী-প্রধান শিক্ষক জামাল উদ্দিন, প্রতিষ্ঠান প্রধানের অনুপস্থিতির বিষয়টি নিশ্চিত করছেন।

বিক্ষোভকারীরা অবিলম্বে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবী করেন। অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুস সাত্তারের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার এই মাত্র অপারেশন শেষে হলো। আমি এখন কথা বলতে পারবো না। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল ইসলাম এর সরকারি মুঠোফোনে কল দেয়া হলে তিনি সাড়া দেননি।

Leave A Reply

Your email address will not be published.