ব্রেকিং নিউজ

এজেন্ট মার্চেন্টদের কোটি কোটি টাকা হাতিয়ে নিরাপদ কুরিয়ার এ্যান্ড পার্শেল সার্ভিস লিঃ উধাও,

গত বছরের ০২.০৫ .২০২৩ এ লিঃ কোম্পানির রেজিস্ট্রেশন নিয়ে নিরাপদ কুরিয়ার এ্যান্ড পার্শেল সার্ভিস লিঃ সারা দেশে এজেন্ট নিয়োগের জন্য ফেইসবুকে চটকদার বিজ্ঞাপন পোস্ট করে। অনেকটা সরল বিশ্বাসে বিভিন্ন বিভাগ‌ ও জেলা থেকে শতাধিক সাধারণ ব্যবসায়ী , এজেন্ট হ‌ওয়ার জন্য কোম্পানীর হেড অফিস ১৬১ মতিঝিল, রহমান ম্যানশন এর ৬ স্ঠ তলা ঢাকা’য় যোগাযোগ করলে ,প্রাথমিক ভাবে ৫০০০ ( পাঁচ হাজার ) টাকা রেজিস্ট্রেশন ফি নিয়ে সবাইকে এজেন্ট নিয়োগ দেয় নিরাপদ কুরিয়ার এ্যান্ড পার্শেল সার্ভিস লিঃ কর্তৃপক্ষ। পরবর্তীতে সকল এজেন্ট গনের নিকট থেকে ২ লাখ টাকা জামানত চায় নিরাপদ কুরিয়ার এ্যান্ড পার্শেল সার্ভিস লিঃ । অধিকাংশ এজেন্ট গনের নিকট থেকে জামানত বাবদ নগদ ২ লখা টাকা স্ট্যাম্পে লিখিত ডকুমেন্ট দিয়ে জমা নেয়া এবং কিছু কিছু এজেন্ট গনের নিকট থেকে জামানত বাবদ ২ লাখ টাকার সিকিউরিটি চেক নেয় নিরাপদ কুরিয়ার এ্যান্ড পার্শেল সার্ভিস লিঃ কর্তৃপক্ষ। এছাড়াও নিরাপদ কুরিয়ার এ্যান্ড পার্শেল সার্ভিস লিঃ এর নিজস্ব কোন ডেলিভারির গাড়ি না থাকায় কিছু এজেন্ট গনের নিকট থেকে বিভিন্ন ভাবে লাভের প্রলোভন দেখিয়ে ছোট/ বড় মোট ৮ ( আট ) টি নিটোল টাটার কাভার্ড ভ্যান কিস্তিতে টাকা পরিশোধ করার শর্তে সংগ্রহ করে। পরবর্তীতে উক্ত গাড়ির কিস্তি পরিশোধ করতে ব্যর্থ হয় নিরাপদ কুরিয়ার এ্যান্ড পার্শেল সার্ভিস লিঃ কর্তৃপক্ষ। ফলে অনেক গুলো গাড়ি নিটোল টাটা মোটরস তাদের আয়াত্বে নিয়ে যায়, এতে এজেন্ট গনের নামে কেনা গাড়িটির কিস্তি পরিশোধ না হ‌ওয়াতে একদিকে গাড়ি ক্রয়ের টাকা হারিয়েছেন গাড়ি ক্রেতা এজেন্ট গনেরা এবং অন্য দিকে কিস্তির বকেয়া টাকা পরিশোধ করার চাপে হয়রানির শিকার হচ্ছেন উক্ত এজেন্ট গন ।
এমতাবস্থায় নিরাপদ কুরিয়ার এ্যান্ড পার্শেল সার্ভিস লিঃ এর এমডি জনাব আব্দুর রব হাওলাদার, চেয়ারম্যান জনাব মোঃ জাকির হোসেন নোমান গং গত রমজানের পূর্ব থেকে ১৬১ ৬ স্ঠ তলা রহমান ম্যানশন মতিঝিল ঢাকা অফিস এবং রেজিস্ট্রার্ড অফিস ২/২ আর কে মিশন রোড ৮ ম তলা, ঢাকা,এর অফিস বন্ধ করে দেয়। বন্ধ করার পর কিছু দিন এজেন্ট গনের সাথে যোগাযোগ রাখলেও বর্তমানে মোবাইল যোগাযোগ বন্ধ করে গা-ঢাকা দিয়েছে। এতে শতাধিক এজেন্ট তাদের অফিস এবং কর্মোচারীদের বেতন ভাতা ও অফিস ভাড়া নিয়ে বিপাকে পড়েছেন।
জানাগেছে নিরাপদ কুরিয়ার এ্যান্ড পার্শেল সার্ভিস লিঃ কর্তৃপক্ষ এজেন্ট গনের নিকট থেকে রেজিস্ট্রেশন ফি এবং জামানত বাবদ প্রায় ৫ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এই আব্দুর রব হাওলাদার ও জাকির হোসেন নোমান গং ইতিপূর্বে 24 কুরিয়ার নামে আরও একটি কুরিয়ার সার্ভিস খুলে এক‌ই ভাবে কোটি কোটি টাকা হাতিয়ে গা-ঢাকা দিয়েছে। নিরাপদ কুরিয়ার এ্যান্ড পার্শেল সার্ভিস লিঃ এর এজেন্ট গন দেশের বিভিন্ন স্থানে থাকার কারণে একত্রিত হয়ে কিছু করতে পারছেন না। তবে কিছু কিছু এজেন্ট এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য শিঘ্রই ব্যবস্থা নিবেন বলে বলে জানা গেছে।

Leave A Reply

Your email address will not be published.