ব্রেকিং নিউজ

বিশ্বনাথ পৌরসভার ৩৮ কোটি টাকার বাজেট ঘোষণা, উপস্থিত ছিলেন না ৭ কাউন্সিলর

এস.পি.সেবু
বিশ্বনাথ(সিলেট)প্রতিনিধি:

সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে বিগত সময়ে অনাস্থা প্রস্তাব আনা সেই ৭ কাউন্সিলরের অনুপস্থিতিতেই ঘোষণা করা হয়েছে পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেল ৩টার দিকে পৌর শহরের ষ্টেশন নতুন বাজার এলাকাস্থ পৌরসভার অস্থায়ী কার্যালয়ে ৩৭ কোটি ৭৭ লাখ ২১ হাজার ৬৮৬ টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মুহিবুর রহমান।

ঘোষিত ওই বাজেটে রাজস্ব খ্যাতে প্রস্তাবিত আয় ধরা হয়েছে ৪ কোটি ৮৬ লাখ ৬৯ হাজার ২৫১ টাকা এবং উন্নয়ন খ্যাতে আয় ধরা হয়েছে ৩২ কোটি ৯০ লাখ ৫২ হাজার ৪৩৫ টাকা। আয়-ব্যয়ের হিসেবে ঘোষিত ওই বাজেটে ২ কোটি টাকার ঘাটতি রয়েছে বলে দেখানো হয়েছে। যা সমন্বিত উদ্যোগের মাধ্যমেই পূরণ করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন পৌর মেয়র মুহিবুর রহমান।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর মেয়র মুহিবুর রহমান বলেন, একটি মহল পৌরসভার উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। সেই মহলের নগ্ন হস্তক্ষেপেই পৌরসভার টিআর বন্ধ করা হয়েছে, এমনকি ডাম্পিং করার জন্য সরকারি জায়গা বরাদ্ধ দিচ্ছেন না উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বা জেলা প্রশাসক। আবার সেই মহলই মিথ্যার উপর ভর করে আমাকে সাময়িক বরখাস্তও করিয়ে ছিলো, কিন্তু উচ্চ আদালতের রায়ে আমি স্ব-পদে বহাল থেকেই এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছি। আর মৃত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত অনিয়ম-দূর্নীতি, ঘুষ-সন্ত্রাসীদের বিরুদ্ধে আন্দোলন করেই যাব।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর মেয়র মুহিবুর রহমান বলেন, লামাকাজী-রামপাশা-বিশ্বনাথ-রশিদপুর সড়ক দিয়ে অবৈধভাবে ‘বুঙ্গার চিনি, মাদক, কসমেটিক্স, শাড়ী, ফোসকা’সহ অবৈধ পন্য পরিবহন বন্ধ এবং চাঁদাবাজি-ছিনতাই, চুরি রোধকল্পে সিসি ক্যামেরা সচল করার জন্য আইন শৃংঙ্খলা বাহিনীর পক্ষ থেকে পৌরসভার সহযোগীতা চাইলে অবশ্যই তা বাস্তবায়ন করা হবে। পৌরসভার ৭ জন কাউন্সিলর অনুপস্থিত থাকলেও আইন অনুযায়ীই সকল খ্যাতকে গূরুত্ব দিয়েই ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভার ৩নং ও ৮নং ওয়ার্ডের নির্বাচন/উপ-নির্বাচন আয়োজনের জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ অব্যাহত রয়েছে, আশা করি দ্রুতই ওই দুটি ওয়ার্ডে জনপ্রতিনিধি পাবেন ওয়ার্ডবাসী।

এসময় বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পৌর নির্বাহী কর্মকর্তা মো. বদিউজ্জামান, উপ-সহকারী প্রকৌশলী আশীষ কুমার তালুকদার, কাউন্সিলর ফজর আলী, মুহিবুর রহমান বাচ্চু, বারাম উদ্দিন, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, সিরাজুল ইসলাম সিরাজ, মুরব্বী ওয়ারিস খান, মঞ্জুর আলী, ইংরেজ মিয়া, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রফিক আলী প্রমুখ’সহ পৌরসভার বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.