ব্রেকিং নিউজ

রাত পেহালেই ঈদুল আযহা:ঈদ যাত্রার শেষ দিনে পদ্মা সেতু হয়ে ছুটছে লাখো মানুষ স্ব স্ব গন্তব্যে।

আফরোজা আক্তার মুন্সীগঞ্জ প্রতিনিধি: রাত পেহালেই পবিত্র ঈদুল আযহা। আর ঈদ যাত্রার শেষ দিনে পদ্মা সেতু হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষেরা আপনজনদের সাথে ঈদে আনন্দ ভাগাভাগি করতে ছুটে চলছে তাদের গন্তব্যে।
তবে ঢাকা-মাওয়া-ভাংগা মহাসড়কের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে যাবাহনের অতিরিক্ত চাপ না দেখা গেলও এ সড়ক দিয়ে চলাচলকারী যাত্রীরা অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করেছে। স্বাভাবিক সময়ের মতোই যানবাহন চলাচল করতে দেখা গেছে এ মহা সড়কে।
দূরপাল্লার গণপরিবহনের পাশাপাশি ওই মহাসড়কে ব্যক্তিগত যানবাহনের পাশাপাশি প্রাইবেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে করে অনেকেই পরিবারের সদস্যদের নিয়ে নিজ নিজ গন্তব্যে ছুটছেন। এছাড়া গরু বিক্রি শেষে খোলা ট্রাকে করে বাড়ি ফিরছেন দক্ষিণবঙ্গ থেকে ঢাকার হাটে গরু নিয়ে আসা অনেকে।তবে মহা সড়কে যানজটের কোন ভোগান্তি না থাকলেও পদ্মা সেতুর উত্তর থানা এলাকা থেকে বাড়তি ভাড়ার অভিযোগ করেছেন যাত্রীরা।
কর্তৃপক্ষ জানায়,রবিবার ভোর থেকে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জ প্রান্তে যানবাহনের জটলা বা যাত্রীদের কোন বিড়ম্বনা দেখা যায়নি। নিবিঘ্নে ওই মহাসড়ক হয়ে পদ্মা সেতু পাড়ি দিচ্ছে যানবাহনগুলো।
পদ্মা সেতুর দক্ষিণবঙ্গ অভিমুখের টোল প্লাজায় ৭ টি বুথে নিরবচ্ছিন্ন টোল আদায় করা হচ্ছে। টোল আদায়ে প্রতি গাড়িতে সময় লাগছে মাত্র ৫-৬ সেকেন্ড।
মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ টিআই জিয়াউল হায়দার জানান, ঈদ যাত্রার শেষ দিনে রবিবার ভোর থেকে এই পথে স্বাচ্ছন্দে ও নিবিঘ্নে গন্তব্যে যাচ্ছে দক্ষিণ পশ্চিমবঙ্গের মানুষজন।তবে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া মাত্রই ব্যাবস্থ্য গ্রহন করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.