ব্রেকিং নিউজ

বানারীপাড়ায় বিল্ডিং নির্মাণ আইন না মেনে সীমানা প্রাচীর করার অভিযোগ

বানারীপাড়া প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় বিল্ডিং কোড নির্মাণ আইন না মেনে সীমানা প্রাচীর করার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের বিষয়ে বৃহস্পতিবার ২৩ নভেম্বর পৌর শহরের ১নং ওয়ার্ডের ওই বাড়িতে গেলে দেখা যায় দুটি বির্ডিংয়ের মাঝে মাত্র আড়াই ফুট জায়গা অবশিষ্ট আছে। সেই জায়গার মধ্যে জসিম নামের ব্যক্তি তার বিল্ডিংয়ের পাশে থাকা ১ ফুট ৫ ইঞ্চি সম্পত্তির মধ্যে সীমানা প্রাচীরের কাজ করার জন্য উদ্যোগ গ্রহন করে নির্মাণ সামগ্রী এনেছেন।

এদিকে জসিম উদ্দিনের পাশের বাড়ির মালিক মিজানুর রহমানের বিল্ডিংয়ের পাশে অবশিষ্ট জায়গা ১ফুট ২ ইঞ্চি। এতটুকু জায়গার মধ্যে সীমানা প্রাচীর নির্মাণ করলে জানালা খোলা যাবেনা এবং দুটি বিল্ডিংয়ের মধ্যেই কোন প্রকার আলো বাতাস প্রবেশ করতে পারবেনা। এমনকি যদি কোন প্রকার অগ্নিকান্ডের ঘটনার সৃষ্টি হয় তাহলে একজন লোক ওই জায়গা দিয়ে যেতে পারবেনা।

এ বিষয়ে ভুক্তভোগী মিজানুর রহমান বানারীপাড়া পৌরসভার মেয়র এডভোকেট সুভাষ চন্দ্র শীলের বরাবর সম্প্রতি একটি লিখিত অভিযোগ করেণ। অভিযোগের পরে পৌরসভার ইঞ্জিনিয়ার আফিফা ইসলামকে তদন্তভার দেন মেয়র। আদেশ পেয়ে ইঞ্জিনিয়ার ওই স্থানে গিয়ে পৌরসভার বির্ডিং নির্মাণ আইন বর্হিভূত হওয়ায়, জসিম উদ্দিনকে সীমানা প্রাচীর নির্মাণ উদ্যোগ বন্ধ করার নির্দেশ দেন।

তারপরেও জসিম উদ্দিন কাজ করার জন্য দুই বির্ডিংয়ের মাঝে বড় আকাড়ের গর্ত করে দেয়াল নির্মাণের উদ্যোগ গ্রহন করেণ। পরপর দুইবার ইঞ্জিনিয়ার আফিফা ইসলাম সরেজমিনে অভিযুক্ত স্থানে গিয়ে কাজ বন্ধ করার নির্দেশ দিলেও তা মানতে নারাজ জসিম উদ্দিন। এক ধরণের গায়ের জোড়েই সে তার কাজ চালিয়ে যাওয়ার শেষ প্রস্তুতি গ্রহন করেছন বলে জানান এলাকাবাসী।

এ ব্যপারে সরেজমিনে গিয়ে জসিম উদ্দিনকে না পেয়ে কথা হয় তার মায়ের সাথে, তিনি জানান তাদের জায়গায় তারা সীমানা প্রাচীর নির্মাণ করবেন। তাছাড়া প্রতিবেশিরা তাদের সাথে ভালো ব্যবহার করেণ না। সব মিলিয়ে যে যার অবস্থানে থেকে শান্তিতে বসবাসের জন্যই এ ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.