ব্রেকিং নিউজ

দলীয় এমপি না থাকায় বাকেরগঞ্জে সমান্তরাল উন্নয়ন হয়নি : বাদশা

বরিশাল: বর্তমান সরকারের ঈর্ষান্বিত সাফল্যে গোটা দেশ এগিয়ে চললেও বাকেরগঞ্জে কাঙ্খিত কিংবা সমান্তরাল উন্নয়ন হয়নি। দ্রুত ও টেকসই অর্থনৈতিক উন্নয়ন এবং সামাজিক অগ্রগতির বিপুল সম্ভাবনার সকল উপাদান এই জনপদে বিরাজমান থাকা সত্ত্বেও বাকেরগঞ্জ অনেকটা পিছিয়ে রয়েছে। নদী তীরবর্তী অঞ্চল হিসেবে বড় বড় শিল্প-কলকারখানা এখানে সহজে গড়ে উঠতে পারতো। কিন্তু এসব বাস্তবায়নে দূরদর্শী পরিকল্পনা, সদিচ্ছা ও আন্তরিকতার অভাব পরিলক্ষিত হচ্ছে। সঙ্গত কারনেই আর্থ-সামাজিক অগ্রগতি-সমৃদ্ধি, আত্মকর্মসংস্থান ও বৈদেশিক মুদ্রা অর্জন থেকে এখানকার সাধারণ জনগন বহুলাংশে পিছিয়ে আছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা ১২ টায় বরিশালের বাকেরগঞ্জ পৌর শহরের সাহেবগঞ্জে উন্নয়ন-অগ্রগতি ও ১২৪ বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে দ্বাদস জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা এসব কথা বলেন।

এসময় তিনি লিখিত বক্তব্যে আরও বলেন, ঐতিহ্য সমৃদ্ধ বাকেরগঞ্জ একসময় জেলা ছিলো, আজ যা উপজেলায় পরিণত হয়েছে। উপরন্ত এখানে রয়েছে নদীভাঙ্গন, কৃষি অব্যবস্থাপনা ও বেকারত্ব। ফলে অপার সম্ভাবনাময় বাকেরগঞ্জ ও এখানকার বাসিন্দারা আজ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ক্ষতিগ্রস্থ। ফলশ্রুতিতে এ অঞ্চলে উন্নয়ন কর্মকান্ড ব্যহত হওয়ায় আমাদের দলের প্রতিও এ আসনের মানুষের সমর্থনের ভিত ক্ষতিগ্রস্থ হচ্ছে।

তিনি বলেন, কর্মী ও জনবান্ধব একজন আওয়ামী লীগ দলীয় এমপি’র মাধ্যমে বাকেরগঞ্জের বিদ্যমান দুর্দশা লাঘব হবে এমনটা আমাদের ধারণা। তাই ১২৪ বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে নৌকা প্রতীকে দলীয় প্রার্থ আজ সময়ের দাবি। যা এখন বাকেরগঞ্জের গণমানুষেরও দাবি। নৌকা প্রতীকে দলীয় প্রার্থীর প্রত্যাশা এবং বাকেরঞ্জের কাঙ্খিত ও সমান্তরাল উন্নয়ন যেমন আজ গণদাবি, ঠিক তেমনি এই মতবিনিময় গণ ইচ্ছারই প্রকাশ।

এসময় তিনি বলেন, বর্তমান সরকারের অভাবনীয় উন্নয়ন, আর্থ-সামাজিক অগ্রগতি ও সামগ্রিক সমৃদ্ধিতে দেশ আজ অপার সম্ভাবনার দিকে এগিয়ে যাচ্ছে। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে ঘটেছে বৈপ্লবিক পরিবর্তন। ১৪৬ টি সামাজিক সুরক্ষা কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নের মধ্য দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের সকল শ্রেণি-পেশার মানুষের আস্থা অর্জন করেছেন, বাঙ্গালির অতি আপনজন হয়ে উঠেছেন। দেশের আপামর গণমানুষের সাথে আমারও স্পষ্ট ও দৃঢ় উচ্চারণ “ শেখ হাসিনার সরকার-বারবার দরকার”। তাই বলি উন্নয়ন ও অগ্রযাত্রার অনন্য সারথি, গণতন্ত্রের মানসকন্যা, রাষ্ট্রনায়ক শেখ-হাসিনা’য় আস্থা রাখুন, সাথেই থাকুন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কেন্দ্রীয় ‍যুবলীগের নেতা বিশ্বাস মুতিউর রহমান বাদশা বলেন, বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসন থেকে নৌকা অর্থাৎ দলীয় মনোনায়ন প্রত্যাশী অনেকেই থাকতে পারেন। আমাকে দিলে আমি দলের হয়েই কাজ করবো, আবার অন্য কাউকে দিলে সেখানেও দলের নির্দেশনা অনুযায়ী কাজ করবো। প্রতিটি নির্বাচনের আগে জোট হয়, তবে এবার এখানকার মানুষ নৌকার প্রার্থী দেখতে চায়। কারন গেলো ২৫ বছরের অধিক সময়ে ধরে এই আসনে অন্য দলের এমপিরা দায়িত্ব পালন করলেও তারা সেইভাবে কোন উন্নয়ন দেখাতে পারেনি এ অঞ্চলের মানুষকে। গত ১৫ বছরে যা উন্নয়ন হয়েছে তা বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়নের অংশ হিসেবেই হয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক সেলিম সিকদার, উপজেলা আওয়ামীলীগের নেতা মনির আহম্মেদ তালুকদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইমাম হোসেন সিকদার, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোঃ মনির মুন্সী, বীর মুক্তিযোদ্ধা জলিল বেপারী, ভরপাশা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মোহাম্মদ আলী, রঙ্গশ্রী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মেহেদী হাসান শামীম, নেয়ামতি ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি কামাল সরদার, ভরপাশার ৯ নম্বর ওয়ার্ড শ্রমিকলীগের সভাপতি গিয়াস হাওলাদার, কবাই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আঃ ছত্তার হাওলাদার, রঙ্গশ্রী ইউনয়ন সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমীন হাওলাদার, ঢাকা মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইরতিজা হাসান ফয়সাল, মাহমদুল ইসলাম নোমানসহ প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.