ব্রেকিং নিউজ

কুলাউড়ায় বিশ্ব জলাতঙ্ক দিবস উদযাপন।

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বিশ্ব জলাতঙ্ক দিবস উদযাপন করা হয়। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে ‘জলাতঙ্কের অবসান, সকলে মিলে সমাধান’ বিষয়ক আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ জাকির হোসেন এর সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, জলাতঙ্ক রোগ সম্পর্কে সবাইকে সতর্ক থাকতে হবে। কোন কুকুর বা অন্য কোন প্রাণীর আক্রমণের শিকার হলে সাথে সাথে আক্রান্ত স্থান সাবান দিয়ে ১৫ মিনিট ধুতে হবে। পরবর্তীতে হাসপাতালের শরনাপন্ন হলে ভ্যাকসিনের মাধ্যমে রোগীকে সুস্থ করা হয়। এক সময় ‘জলাতঙ্কের ভ্যাকসিন’ দুস্প্রাপ্য হলেও বর্তমানে হাসপাতালে চিকিৎসা ও ভ্যাকসিন সহজলভ্য হয়েছে। তাই জলাতঙ্কে কেউ আক্রান্ত হলে গাফিলতি না করে দ্রুত হাসপাতালে চিকিৎসা নিলে সুস্থ হওয়া সম্ভব হবে।

সভায় আরও বক্তব্য রাখেন স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ময়নুল ইসলাম, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা সৌরভ গোস্বামী, উপজেলা একাডেমী সুপারভাইজার মোঃ শফিকুল ইসলাম, উপসহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা মিহির কান্তি ভট্টাচার্য্য।
সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। সভাশেষে আরএমও ডাঃ জাকির হোসেন এর নেতৃত্বে এক র‌্যালী হাসপাতাল এলাকা প্রদক্ষিণ করে।

Leave A Reply

Your email address will not be published.