ব্রেকিং নিউজ

মৌলভীবাজারে পুলিশের কল্যাণ সভা ও মাসিক অপরাধসভা অনুষ্ঠিত।

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১১ জুলাই) সকাল ১০টায় শুরু হওয়া পুলিশ লাইন্স ড্রিল শেডে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন এর সঞ্চালনায় মাসিক কল্যাণ সভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশের সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।
কল্যাণ সভায় জেলা পুলিশের বিভিন্ন থানা, ফাঁড়িসহ অন্যান্য ইউনিটে কর্মরত পুলিশ সদস্যদের বিভিন্ন সমস্যা ও তার সমাধান এবং পুলিশের বিভিন্ন কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।
সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জেলার পুলিশ সদস্যদের এডিস মশা বাহিত রোগ- ডেঙ্গু প্রতিরোধে নিজ নিজ অফিস, বাসাবাড়ি এবং তার আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার আহবান জানান। পাশাপাশি পিটি-প্যারেড ও খেলাধুলার মাধ্যমে নিজেদেরকে শারীরিক সক্ষমতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন।
কল্যাণসভা শেষে দুপুর ১২টায় মৌলভীবাজার জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়ের সঞ্চালনায় মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।
অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।
অপরাধ সভায় জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেপ্তারি পরোয়ানা তামিল, স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি ও জেলার গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।
অপরাধ সভায় মৌলভীবাজার জেলার থানা ও পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।
পুলিশ হেডকোয়ার্টার্সের পুরস্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২০২৩ সালের জুন মাসে জেলার শ্রেষ্ঠ ষ মৌলভীবাজার সদর মডেল থানা নির্বাচিত হয়।
জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) নির্বাচিত হন সদর মডেল থানার পুলিশ পরিদর্শক মোঃ মশিউর রহমান।
কুলাউড়া থানার এসআই সুজন তালুকদার এবং সদর মডেল থানার এসআই রতন কুমার হালদার যৌথভাবে জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হন। কুলাউড়া থানার এএসআই তাজুল ইসলাম শ্রেষ্ঠ পরোয়ানাভুক্ত আসামি তামিলকারী অফিসার নির্বাচিত হন।
সদর কোর্টের পুলিশ পরিদর্শক মোঃ ইউনুস মিয়া শ্রেষ্ঠ কোর্ট পুলিশ পরিদর্শক নির্বাচিত হন। সদর কোর্টের রোজিনা বেগম শ্রেষ্ঠ সিএসআই এবং এএসআই মোঃ কবির হোসেন শ্রেষ্ঠ জিআরও নির্বাচিত হন।
জেলায় মাদক ও জুয়া বিরোধী অভিযান ও আইনশৃঙ্খলা রক্ষায় সন্তোষজনক অবদানের জন্য জেলা গোয়েন্দা শাখার এসআই আজিজুর রহমান নাঈমকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। এছাড়া ডাকাতি মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি কদর আলীকে গ্রেপ্তার করায় মৌলভীবাজার সদর থানার এসআই জুনেদ আহমেদকে পুরস্কৃত করা হয়।
পুলিশ সুপার শ্রেষ্ঠত্ব অর্জনকারী থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত অফিসারগণের হাতে ক্রেস্ট ও ধন্যবাদপত্র তুলে দেন।
অপরাধ সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপঙ্কর ঘোষ এবং মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন ইউনিট ও থানার অফিসার ইনচার্জগণ।

Leave A Reply

Your email address will not be published.