ব্রেকিং নিউজ

বরিশাল-৪-এ সম্ভাব্য এমপি প্রার্থী মোমিন মেহেদীর জনসংযোগ

বরিশাল-৪(হিজলা-মেহেন্দিগঞ্জ-কাজীরহাট)-এর সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী হিসেবে ব্যাপক জনসংযোগ করছেন নতুনধারার রাজনীতিক-কলামিস্ট মোমিন মেহেদী। নির্বাচন কমিশনে নিবন্ধনের আবেদনকৃত রাজনৈতিক প্লাটফর্ম নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মেহেদী দেশের প্রত্যন্ত অঞ্চলে রাজনৈতিক কর্মসূচি-সভা-সেমিনারের পাশাপাশি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অত্র এলাকার মানুষদের বিপদে-আপদে পাশে আছেন ২০০৫ সাল থেকে। ছাত্র জীবন থেকেই বরিশাল-৪ বাসীর জন্য ফ্রি চক্ষু শিবির, সেলাই প্রশিক্ষণ, ঈদ উপহার প্রদানসহ বিভিন্ন কর্মকান্ডের মধ্য দিয়ে জনগণের মন ছুঁতে চেষ্টা করেছেন। নদী ভাঙ্গনরোধসহ বিভিন্ন দাবিতে বরিশাল-৪-এর বিভিন্ন স্থানের পাশাপাশি জাতীয় প্রেসক্লাবে একাধিক কর্মসূচি বাস্তবায়ন করেছেন মোমিন মেহেদী।
মেহেন্দীগঞ্জ ফাউন্ডেশন, নদী ভাঙ্গণরোধ আন্দোলন ও বরিশাল রত্ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে গণমাধ্যমকে বলেন, বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ-কাজীরহাট) বাসী বরাবরই বঞ্চিত হয়েছে ছাত্র-যুব-জনতা বিরোধী ব্যক্তিদেরকে জনপ্রতিনিধি করার কারণে। আগামীতে তারা আর সেই ভুল করবে না, অর্থের বিনিময়ে ভোট, সন্ত্রাসীদের ভয়ে ভোট তারা আর রাজনৈতিক পাষন্ডদেরকে দেবে না, যারা রাতের অন্ধকারে ভোটাধিকার কেড়ে নিতে চায়, একের পর এক লাশের উপর দিয়ে অর্থের পাহাড় বানায় তাদেরকে ‘না’ বলে লোভ মোহহীন নতুন প্রজন্মের প্রকৃত প্রতিনিধি হিসেবে আমাকে নির্বাচিত করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
উল্লেখ্য মোমিন মেহেদী ওরফে মোমিনুল ইসলাম মেহেদী ২০০১ সালে বরিশালে জনপ্রিয় দৈনিক দক্ষিণাঞ্চল ও আজকের কাগজে সাংবাদিকতার মধ্য দিয়ে পেশাগত জীবন শুরু করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালিন সময়ে সাংবাদিকতার পাশাপাশি সাহিত্য-সংস্কৃতি ও রাজনীতি চর্চায় যুক্ত হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার আন্দোলন জোটের প্রথমে সাধারণ সম্পাদক ও পরে সভাপতি নির্বাচিত হন। ২০০৭ সালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে নিবেদিত থেকে কলাম লিখেছেন, আন্দোলন-সংগ্রাম করেছেন। তিনি বঙ্গবন্ধু লেখক পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতির দায়িত্ব পালন করেছেন ২০০৯ পর্যন্ত। এরপর তিনি বেশ কিছুদিন শ্রমিক লীগের সাথে যুক্ত ছিলেন। ২০১২ সালের ৩০ ডিসেম্বর তাঁর নেতৃত্বে জাতীয় প্রেসক্লাব থেকে রেডর‌্যালীর মধ্য দিয়ে আত্মপ্রকাশ ঘটান নতুনধারা বাংলাদেশ এনডিবির। তিনি নিরন্তর পরিশ্রমি মোমিন মেহেদী নির্বাচন কমিশনের সকল শর্ত পূরণ পূর্বক ১৫৬ শাখা কমিটি, ব্যাংক একাউন্ট, ট্রেজারারি চালান কপি সহ আবেদন করেন ২০২২ সালের ২৬ অক্টোবর। পেশায় শিক্ষক ও শিল্পউদ্যেক্তা মোমিন মেহেদীর অর্থনৈতিক দিক নয়; অত্রএলাকার মানুষ সততা-মেধা ও যোগ্যতায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তাকে বিজয়ী করবে বলে বিশ^াস করেন তিনি।
—————————————————–
(কুয়াশা চৌধুরী)
সদস্য, মিডিয়া সেল
নতুনধারা বাংলাদেশ এনডিবি

Leave A Reply

Your email address will not be published.