ব্রেকিং নিউজ

ফলোআপ – ৩ জামালপুরে সাংবাদিক নাদিম হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু’র স্বীকারোক্তি মুলক জবানবন্দি

আবুল কাশেম জামালপুর প্রতিনিধিঃ

জামালপুরের বকশীগঞ্জে নির্ভিক সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি সাবেক ইউনিয়ান পরিষদ (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে ৫ দিনের রিমান্ড শেষে শুক্রবার (২৩ জুন) দুপুরে তাকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসিব উল্লাহ পিয়াসের আদালতে নেওয়া হলে তিনি হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি দিয়েছেন। বিষয়েটি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারি কর্মকর্তা জেলা ডিবি পুলিশের ওসি আরমান আলী এবং বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোঃ ইউসুফ আলী।
জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসিব উল্লাহ পিয়াস তিনি বাবুর ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করেন। এর আগে গত বৃহস্পতিবার জামালপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদের আদালতে রেজাউল করিম ও মনিনুল ইসলাম দুই আসামী হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। সাংবাদিক হত্যাকান্ডে মোট ১৩ জনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হলে আদালত তাদের বিভিন্ন মেয়াদে ১৮ জুন থেকে ২৩ জুন পর্যন্ত রিমান্ড রিমান্ড মঞ্জুর করেন। শুক্রবার পর্যন্ত রিমান্ড শেষ হলে অআদালতের নির্দ্দেশে সকল আসামী জেল হাজতে প্রেরনের নির্দ্দেশ দেন। বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোঃ ইউসুফ আলী জানান,১৩জন আসামী আদালতের নির্দ্দেশে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
এদিকে একইদিন জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে নির্ভিক সাংবাদিক গোলাম রব্বানী হত্যা মামলার সকল আসামীদের দ্রুত গ্রেফতার,করে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করে প্রধান আসামী মাহমুদুল আলম বাবুসহ সকল আসামীর ফাঁসির দাবিতে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ঘন্টা ব্যাপী জামালপুর প্রেসসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও দেশকালের জেলা প্রতিনিধি জাকারিয়া জাহাঙ্গীর সঞ্চালনায় দৈনিক বাংলার জেলা প্রতিনিধি সৈয়দ শওকত জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি,চ্যানেল আই এর জেলা প্রতিনিধি হাফিজ রায়হান সাদা, জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এটিএন বাংলা,এটিএন নিউজ এবং বিডিনিউজ এর জেলা প্রতিনিধি মো. লুৎফর রহমান, দৈনিক সচেতনকণ্ঠের সম্পাদক প্রকাশক বজলুর রহমান, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কাফি পারভেজ, বাংলা ভিশনের টিভি এর জেলা প্রতিনিধি জেএম জাহিদ হাবিব,দৈনিক সমকাল ও চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন মিন্টু, দৈনিক ইত্তেফাক এর জেলা প্রতিনিধি এস এম এ হালিম দুলাল, দৈনিক কালেরকণ্ঠে জেলা প্রতিনিধি মোস্তফা মনজু, মাদারগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ, মেলান্দহ রিপোর্টাস ইউনিটের সভাপতি সাংবাদিক শাহ জামাল, একুশে টিভির জেলা প্রতিনিধি মুক্তা আহমেদ,ডেইলি স্টারের জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম নিরব জামালপুর মডেল প্রেসক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ। বক্তারা প্রত্যেকেই নির্ভিক সাংবাদিক গোলাম রব্বানী হত্যা মামলার সকল আসামীদের দ্রুত গ্রেফতার,করে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করে প্রধান আসামী মাহমুদুল আলম বাবুসহ সকল আসামীর ফাঁসির দাবি করে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ণের দাবি জানানো হয়।
উল্লেখ্য, বুধবার (১৪ জুন) রাত সাড়ে ১০ টার দিকে সাংবাদিক নাদিম পেশাগত দায়িত্ব পালন শেষে নিজ বাসায় ফেরার পথে পৌর শহরের কাচারী পাড়ায় পাটহাটি পৌছিলে চলন্ত মোটরসাইকেল থেকে টেনে হিচঁড়ে নামিয়ে ব্যাপক মারধর করা হয়।এক পর্যায়ে তাকে পিটিয়ে মারাত্মক আহত অবস্থায় ফেলে রেখে চলে যায় দুর্বৃত্তরা। ঐ রাতে প্রথমে বকসিগঞ্জ উপজেলা হাসপাতালে পরে জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। পরে তার আরো অবনতি হলে তাকে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ১৫ জুন বিকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যান সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। এ হত্যাকান্ডের ঘটনায় সিসি ফুটেজে সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর সম্পৃক্ততা উঠে আসে।

Leave A Reply

Your email address will not be published.