ব্রেকিং নিউজ

মহেশপুরে কোন টেন্ডার ছাড়াই সরকারী স্কুলের গাছ কাটা হচ্ছে

শামীম খান জনী,ঝিনাইদহ।
যে গাছটি বিদ্যালয়ের শিশু ছাত্র-ছাত্রীদেরকে ছায়া দিয়ে আসছিলো আজ সেই গাছটি কোন টেন্ডার ছাড়াই কেটে ফেলা হচ্ছে। এক দিকে প্রধানমন্ত্রী বিভিন্ন অনুষ্ঠানে বলে আসছেন বেশী বেশী গাছ লাগানোর জন্য অন্য দিকে সরকারের অসাধু কিছু কর্মকর্তারা নিজের পকেট ভরতে এভাবেই সরকারী গাছ গুলো কেটে সাবাড় করে দেওয়া হচ্ছে।
ঝিনাইদহের মহেশপুর উপজেলার জুকা সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্তর থেকে শিশু ছাত্র-ছাত্রীদেরকে ছায়া দিয়ে আসছিলো সেই ৫০ হাজার টাকা মুল্যের পুরাতন মেহেগুনি গাছটি গতকাল মঙ্গলবার সকাল থেকে কাটা শুরু হয়েছে।
জুকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল হক জানান, গাছটি আমরা কাটার পক্ষে ছিলামনা,কিন্তু উপজেলা শিক্ষা অফিসারের নির্দেশে কাটতে হচ্ছে। তিনি আমাদেরকে চিঠি দিয়ে বলেছেন গাছটি কাটার জন্য। তাই গাছটি কাটা হচ্ছে।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ইসমাইল হোসেন জানান, গাছটি কোন টেন্ডার ছাড়াই উপজেলা শিক্ষা অফিসারের নির্দেশে আজ কাটতে হচ্ছে।
উপজেলা প্রাথমিক শিক্ষ কর্মকর্তা আবু হাসান জানান, নতুন স্কুল ভবন হবে তাই গাছটি আপাতত কেটে রাখা হচ্ছে। পরে সরকারী ভাবে টেন্ডার দেওয়া হবে। তিনি আরো জানান, গাছটি না কাটলে নতুন ভবন নির্মান কাজের ব্যঘাত ঘটবে তার গাছটি কেটে রাখা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.