ব্রেকিং নিউজ

মৌসুমী বায়ুর প্রভাবে আগামী ১০ দিন সিলেট, ময়মনসিংহ ও রংপুরের কিছু এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টির আশঙ্কা করছে আবহাওয়া অফিস।

মৌসুমী বায়ুর প্রভাবে আগামী ১০ দিন সিলেট, ময়মনসিংহ ও রংপুরের কিছু এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টির আশঙ্কা করছে আবহাওয়া অফিস। দেশের অভ্যন্তরীণ বৃষ্টির পাশাপাশি উজানের ঢলে স্বল্পমাত্রার বন্যা হতে পারে বলেও জানিয়েছে তারা।

মৌসুমী বায়ু সক্রিয় থাকায় সারাদেশেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হচ্ছে। তবে গত ২৪ ঘন্টায় অতিভারী বৃষ্টি হয়েছে সিলেটে। যার পরিমাণ ১২২ মিলি মিটার।

আবহাওয়া অফিস বলছে, আগামী ১০ দিন সিলেটে বৃষ্টিপাত অব্যাহত থাকবে। সেইসঙ্গে ময়মনসিংহ ও রংপুরের বেশির ভাগ জায়গায় মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া ঢাকা, খুলনা ও বরিশালসহ সারাদেশ থেমে থেমে হতে পারে বৃষ্টি।

দেশের অভ্যন্তরীণ বৃষ্টির সঙ্গে উজানে ভারতের আসাম, ত্রিপুরাসহ বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টির পানি ব্রহ্মপুত্র, যমুনা ও গঙ্গা দিয়ে প্রবাহিত হচ্ছে। যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। বন্যাপূর্বাভাস কেন্দ্র বলছে, এর প্রভাবে উত্তর-পূর্বাঞ্চলে স্বল্প মেয়াদী বন্যার আশঙ্কা রয়েছে।

এছাড়া সুরমা কুশিয়ারার পানি দ্রুত বৃদ্ধি পেয়ে সিলেট ও সুনামগঞ্জ এলাকার কয়েকটি পয়েন্টে পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হতে পারে। ফলে এসব এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ারও আশঙ্কা করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.