ব্রেকিং নিউজ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে আইন লংঙ্ঘন করে ফসলি জমির মাটি কর্তন ও ভূগর্ভস্থ বালু উত্তোলন

গোবিন্দগঞ্জ প্রতিনিধিঃমোঃ রেজাউল করিম

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে প্রতিনিয়ত ভূমি আইন লংঙ্ঘণ করে বহাল তবিয়তে চালিয়ে যাচ্ছে ভূমির শ্রেণি ও আকার পরিবর্তন । উপজেলার হরিরামপুর ইউনিয়নের শঙ্করগঞ্জ ঘাট ও ক্রোড়গাছা এলাকায় পাঁচটি পয়েন্ট থেকে ব্রীজের নিচ ও ফসলি জমি থেকে বালু উত্তোলন চলছে।
মহিমাগঞ্জ, তালুককানুপুর সহ বিভিন্ন এলাকায় ভূমি আইন লংঙ্ঘন করে ম্যানেজ প্রক্রিয়ায় এসব জমির আকার ও শ্রেণি পরিবর্তন করে নির্বিচারে বালু নিয়ে যাচ্ছে এ চক্রটি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হরিরামপুর ইউপির শঙ্করগঞ্জ ব্রীজের পাশ থেকে এবং ফসলি জমির ৩টি পয়েণ্ট থেকে বালু উত্তোলন ও মাটি কেটে নিয়ে বিক্রি করছে রামচন্দ্রপুর গ্রামের আমির হোসেন খোকার ছেলে রোমান ও একই এলাকার মাসুম।

অপরদিকে হরিরামপুর ইউপির যাদুর বাজারে দুটি পয়েন্ট থেকে ফসলি জমির টপ সয়েল কেটে নেওয়ায় এবং ভূগর্ভস্থ বালু তুলছে ক্রোড়গাছা গ্রামের আবুল হোসেন সরকারের পুত্র সাইদুল হক সরকার ও একই এলাকার দুদুর ছেলে সাইফুল শেখ।

স্থানীয়রা জানান, এ অঞ্চলের আবাদী জমিগুলো নির্বিচারে কর্তন করা হচ্ছে। এতে পরিস্কার ম্যানেজ প্রক্রিয়ায় এসব মাটি কর্তন ও বালু উত্তোলন চলমান রয়েছে।

এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার( ভূমি) আব্দুল্যা বিন শফিক জানান, তিনি অফিসিয়াল কাজে ব্যস্ত থাকায় উক্ত স্থানে একজন তহসিলদার কে পাঠানো হচ্ছে এবং ভূমি আইন লংঙ্ঘণকারীদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া কথা জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেনকে অবগত করলে তিনিও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন।
গোবিন্দগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়নের দায়িত্বরত
ইউনিয়ন ভুমি কর্মকর্তাগণ এবং অধিকাংশ জনপ্রতিনিধি গণ নীরব দর্শক এর ভূমিকায় রয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ।
উক্ত স্থানগুলোতে ভেকু ও ড্রেজার মেশিন দিয়ে নির্বিচারে মাটি কাটা ও বালু উত্তোলন করে নিয়ে যাওয়া হচ্ছে ।রংপুর বিভাগীয় কমিশনার ও গাইবান্ধা জেলা প্রশাসকের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন স্থানীয় জনসাধারণ।

Leave A Reply

Your email address will not be published.