ব্রেকিং নিউজ

শ্রীমঙ্গলে গন্ধগোকুল ও আজগর সাপ উদ্ধার।

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাসার ভিতর থেকে ২টি গন্ধগোকুল ও পৃথক পৃথক স্থান থেকে ২টি অজগর সাপ উদ্ধার করেছে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।
অদ্য রোববার (৪ জুন) শ্রীমঙ্গল শহরতলীর মৌলভীবাজার রোডস্থ ভান্ডারী মঞ্জিল নামক বাসার ভিতর একটি মুরগী ও তার বাচ্চা নিয়ে ঘুরাফেরা করছিল।
এসময় একটি অজগর সাপ মুরগীটিকে ধরে ঘাড় মুচকে দেয়। মুরগীর ডাক শোনে বাসার লোকজন ঘর থেকে বেরিয়ে এসে অজগর সাপটিকে দেখতে পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়। খবর পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন অজগর সাপটিকে উদ্ধার করে বনবিভাগ কতৃপক্ষকে হস্তান্তর করেন। গতকাল শনিবার রাত ১১ টার দিকে শ্রীমঙ্গল পৌর এলাকার শাপলাবাগ আবাসিক এলাকায় একটি বাসার ভিতর ২টি গন্ধগোকুল দেখে বাসার বাসিন্দারা আতঙ্কিত হয়ে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়।
খবর পেয়ে গন্ধগোকুল দু’টি উদ্ধার করেন বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন এর কতৃপক্ষের মুখপাত্র স্বপন দেব সজল। পরে গন্ধগোকুল দুটি বনবিভাগকে হস্তান্তর করা হয়। এদিন রাত সাড়ে ১০টার দিকে শহরতলীর উত্তর ভাড়াউড়াস্থ কাকলি মাঠের পাশে একটি অজগর সাপ দেখতে পান স্থানীয়রা। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে অজগর সাপটিকে উদ্ধার করেন বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। পরে সাপটিকে বনবিভাগ কতৃপক্ষকে হস্তান্তর করা হয়েছে। বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, তীব্র গরম ও বনে বন্যপ্রাণীদের খাবারের সংকট দেখা দেওয়ায় বন থেকে প্রাণীরা লোকালয়ে বেরিয়ে আসছে। গত মাসে বেশ কয়েকটি বন্যপ্রাণী লোকালয় থেকে উদ্ধার করে লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়েছে। বন্যপ্রানী লোকালয়ে আসার মুল কারন বনে পর্যাপ্ত পরিমাণ খাবার সংকট ও বন উজাড় করে বিভিন্ন স্থাপনা নির্মাণের কারনে বন্যপ্রানী লোকালয়ে এসে খাবারের সন্ধান করা।

Leave A Reply

Your email address will not be published.