ঢাকার বাসায় চুরির ঘটনা লন্ডনে বসে দেখলেন মালিক

0

রাজধানী ঢাকার বাসায় চুরির ঘটনা লন্ডনে বসে সিসিটিভি ক্যামেরায় দেখলেন মালিক। সংগৃহীত সিসিটিভি ফুটেজের ছবি

রাজধানী ঢাকার বাসায় চুরির ঘটনা লন্ডনে বসে সিসিটিভি ক্যামেরায় দেখলেন মালিক। ঘটনা বুধবার ভোর ৬টার। ধানমন্ডির ১১/এ নম্বর সড়কের ৭৭/বি বাড়ির তিনতলায় এই চুরি হয়।

বাড়ির মালিক একরামুল ওয়াদুদ সিসিটিভি ক্যামেরায় চুরির ঘটনাটি দেখে নিরাপত্তাকর্মীকে ফোনে জানান। এই ঘটনায় ধানমন্ডি থানায় অভিযোগ করেছেন ওই বাসার নিরাপত্তাকর্মী।

সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। সিসিটিভির ফুটেজে দেখা যায়, বুধবার ভোর ৬টা ১০ মিনিটের দিকে ওই বাসার দক্ষিণ-পশ্চিমের রুমের জানালার গ্রিল কেটে প্রবেশের চেষ্টা করে দুই চোর। ৫ মিনিট পর মুখে কালো মাস্ক পরা এক চোর গ্রিল কেটে রুমে প্রবেশ করে। এরপর রুমে ঢুকেই সিসিটিভি ক্যামেরা দেখে ওই চোর ক্যামেরার সামনে কাগজ লাগিয়ে দেন। আরেকটি সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, এক রুম থেকে অন্যরুমে প্রবেশের চেষ্টা করেন চোরেরা।
পুলিশ গণমাধ্যমকে জানিয়েছে, লন্ডন প্রবাসী একরামুল ওয়াদুদ ধানমন্ডির পাঁচতলা বাড়ির তিনতলায় বসবাস করতেন। তিনি দেশের বাইরে ছিলেন। বাড়িতে ছিলেন আফাজ নামের এক নিরাপত্তাকর্মী। ঘটনার দিন ভবনের তৃতীয় তলায় দক্ষিণ-পশ্চিম কোণের রুমের জানালার গ্রিল কেটে দুই চোর প্রবেশ করে। তখন তারা প্রায় ১৫ ভরি স্বর্ণ ও নগদ কয়েক লাখ টাকা চুরি করে নিয়ে যায়। সেইঙ্গে রুমের কয়েকটি আলমারি তছনছ করে।

ঘটনার পর ধানমন্ডি থানার পুলিশ, মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও সিআইডির ক্রাইম ইউনিট আলামত সংগ্রহ করেছে।

বাসার নিরাপত্তাকর্মী আফাজ গণমাধ্যমকে জানান, ঘটনার দিন তিনি ঘুমিয়ে ছিলেন। তার মালিক বিদেশ থেকে চুরির বিষয়টি জানান। পরে তিনি রুমে ঢুকে দেখেন স্বর্ণসহ নগদ টাকা ও মূল্যবান জিনিস নিয়ে গেছে চোরচক্র।

আফাজ বলেন, যেহেতু ফ্ল্যাটের মালিক দেশের বাইরে, তাই আমি নিজেই থানায় অভিযোগ করেছি।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া গণমাধ্যমকে বলেন, সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ওই বাসার নিরাপত্তাকর্মীকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ওই নিরাপত্তাকর্মী একটি অভিযোগ দিয়েছেন। এই অভিযোগের ভিত্তিতে মামলা হবে।

Leave A Reply

Your email address will not be published.