ব্রেকিং নিউজ

সরকারি কর্মকর্তাদের পাশাপাশি মন্ত্রীদেরও সম্পদের হিসাব দেয়া উচিত বলে মনে করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। প্রতিমন্ত্রী হিসেবে আগামী থেকে আমরা সম্পদের হিসাব দিয়ে দেবো।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত বিএসআরএফ সংলাপে একথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী হিসেবে আপনি আপনার সম্পদের হিসাব দেবেন কি না এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, ‘হ্যাঁ, নিশ্চয়ই। আমি তখন প্রতিশ্রুতি দিয়েছি, কথা দিয়েছি, আমরা নিয়মিতভাবে যেহেতু রিটার্ন জমা দেই, আমরা অবশ্যই তিন বছর পরপরই কিন্তু এটি জমা দেব’। তাছাড়া তথ্য অধিকার আইনে কিন্তু যেকোনো মন্ত্রীর ট্যাক্স রিটার্ন কপিটা নিতে পারেন। কোনো অসঙ্গতি থাকলে আপনারা কিন্তু অভিযোগ করতে পারেন।

আরও পড়ুন: খালেদা জিয়ার মুক্তির আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে: আইনমন্ত্রী

মন্ত্রিসভার সদস্যদের সম্পদের হিসাব দেওয়ার বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা পাঁচ বছরের জন্য নির্বাচিত হই। স্বচ্ছতা জবাবদিহিতার জন্য আমরা আগামী থেকে সকলেই, কর্মকর্তারা এবং আপনি জানেন যে নির্বাহী বিভাগের প্রধান যেমন আমাদের প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদ সদস্যরা সবার কিন্তু এ জিনিসটা আমরা দেবো।

সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের সম্পদের হিসাব দিতে সম্প্রতি নতুন করে প্রজ্ঞাপন জারি করে সরকার।

সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ অনুযায়ী পাঁচ বছর পরপর সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী দাখিল করার নিয়ম রয়েছে। কিন্তু সরকারি কর্মকর্তা-কর্মচারীরা এ নিয়ম মানছেন না।

Leave A Reply

Your email address will not be published.