ব্রেকিং নিউজ

জামালপুরে যুদ্ধাপরাধী বেলায়েত গ্রেফতার,পুলিশ সুপারের সংবাদ সম্মেলন

আবুল কাশেম জামালপুর প্রতিনিধিঃ-

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেফতার পরোয়ানাভুক্ত পলাতক আসামি দীর্ঘ ৮ বছর আত্বগোপনে থাকার পর মো. বেলায়েত হোসেন (৮০) কে গ্রেফতার করেছে জামালপুর সদর থানা পুলিশ। বৃহস্পতিবার(২২জুন)সকালে জামালপুরের ঘোড়াধাপ ইউনিয়নের চাঁনপুর হরিনাকান্দা থেকে তাকে গ্রেফতার করা হয়। মো. বেলায়েত হোসেন সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নের চাঁনপুর হরিনাকান্দা মৃত আমির উদ্দীনের ছেলে। ঐদিন দুপুরে জামালপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার নাছির উদ্দীন আহমেদ জানান, গত ২০১৫ সালের ১ এপ্রিলে ময়মনসিংহের মুক্তাগাছা এলাকার বীর মুক্তিযোদ্ধা গোলাপ আলী বাদী হয়ে মুক্তাগাছা থানায় যুদ্ধাপরাধীর দায়ে একটি মামলা দায়ের হয়। ঐ মামলায় ৯ জনকে আসামি করা হয়। মামলাটি ২০১৫ সালের ৯ ডিসেম্বর আসামিদের নামে বিজ্ঞ আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করে। মামলায় ৫ জন আসামী আগেই সে সময় গ্রেফতার হলে বাকী ৪ জনের মধ্যে ২ জন ইতোমধ্যে মারা গেছেন। অবশিষ্ট বাকি ২ আসামী পলাতক ছিল।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাহনেওয়াজ এবং সঙ্গীয় অফিসার ফোর্সসহ ঐদিন তথ্য প্রযুক্তির সহায়তায় এবং গোপন সংবাদের ভিত্তিতে কমপেন্টইন্ট রেজিঃ ক্রমিক নং-৫১ তাং- ০১/০৪/২০১৫ খ্রিঃ আইসিটি বিডি কেইস নং-০৯/২০১৬ এর গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী মোঃ বেলায়েত ওরফে বিল্লাল হোসেন ওরফে বিল্লাল উদ্দিনকে জামালপুর সদর থানাধীন ঘোড়াধাপ ইউনিয়নস্থ হরিনাকান্দা এলাকা থেকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন। পুলিশ সুপারে আরো জানান,রাষ্ট্রবিরোধী চক্রান্তে যারা জড়িত তাদের প্রত্যেককে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।
সংবাদ সম্মেলনে, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, শিলা রানী, ডিএসবি ওসি এম.এম মাইনুল ইসলাম সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্ত এ সময় উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.