ব্রেকিং নিউজ

শিক্ষার্থী সাকিব আনজুম হত্যা মামলায় আবারও ৭ দিনের রিমান্ডে যুবলীগ কর্মী রুবেল

রাজশাহী ব্যুরো : রাজশাহীর আরেকটি হত্যা মামলায় যুবলীগ কর্মী জহিরুল হক রুবেলকে (৩৫) সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাকিব আনজুম হত্যা মামলায় আজ বৃহস্পতিবার আদালত এই রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ রিমান্ড চেয়েছিল ১০ দিনের।

এর আগে রুবেলকে রাজশাহী কলেজের শিক্ষার্থী ও শিবির নেতা আলী রায়হান হত্যা মামলায় পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল। এই রিমান্ড শেষে আজ তাঁকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১–এ তোলে পুলিশ। পরে সাকিব আনজুম হত্যা মামলায় তাঁর রিমান্ড চাওয়া হয়।

আলী রায়হান হত্যা মামলার তদন্ত কর্মকর্তা নগরের বোয়ালিয়া থানার উপপরিদর্শক (এসআই) তাজ উদ্দিন বলেন, ‘আমার মামলায় জিজ্ঞাসাবাদ শেষে রুবেলকে আদালতে হাজির করা হলে সাকিব আনজুম হত্যা মামলার তদন্ত কর্মকর্তা এসআই শরীফুল ইসলাম তাঁর ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালতের বিচারক ফয়সাল তারেক সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

এসআই তাজ উদ্দিন বলেন, ‘আমার মামলাতেও আরও জিজ্ঞাসাবাদ প্রয়োজন। আবারও তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তারপর আদালতে জবানবন্দি দেওয়ার ব্যবস্থা করা হবে।’

রাজশাহীর সাবেক সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত রুবেলের বাড়ি নগরের চণ্ডীপুর এলাকায়। যুবলীগের এই কর্মীকে গত ৫ আগস্ট রাজশাহীতে ছাত্র-জনতার ওপর দুই হাতে পিস্তল নিয়ে গুলি চালাতে দেখা যায়। ৫ আগস্টের ঘটনায় অর্ধশতাধিক ব্যক্তি গুলিবিদ্ধ হন। এর মধ্যে গুলিবিদ্ধ দুই শিক্ষার্থী মারা যান। গত ১৩ আগস্ট রাতে কুমিল্লা থেকে রুবেলকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর তাঁকে রাজশাহীতে আনা হয়।

আজ বৃহস্পতিবার কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে রুবেলকে আদালতে নেওয়া এবং বের করার সময় বিক্ষুব্ধ ছাত্র-জনতা তাঁকে ঘিরে ধরেন। তাঁরা রুবেলকে লক্ষ্য করে ডিম, ইটপাটকেল ও জুতা নিক্ষেপ শুরু করেন। এ সময় ভিডিও ধারণ করতে গেলে দুই সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। একজনের মোবাইল ফোন কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয়।

Leave A Reply

Your email address will not be published.