ব্রেকিং নিউজ

১যুগ পরে নানা প্রশ্ন নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউপি নির্বাচন- কোন ধরনের অনিয়ম বরদাস্ত করা হবে না- আরএমপি কমিশনার

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী থেকে

এক যুগ পরে রাজশাহীর কাটখালির ৬ নং হরিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচন হতে যাচ্ছে। বিবিধ প্রশ্ন নিয়ে আগমাী ১৭ জুলাই অনুষ্ঠিত হবে এই নির্বাচন। আসন্ন এই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য ৫ স্তরের নিরাপত্তা গ্রহন করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। ইউপি নির্বাচন নিয়ে নানা ধরনের প্রপাগান্ডা চলমান রয়েছে। বহু কাঙ্খিত ইউপি নির্বাচন নিয়ে কোন ধরনের বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন আরএমপি কমিশনার আনিসুর রহমান বিপিএম ও পিপিএম (বার)।

বুধবার দুপুরে জেলা হরিয়ান সুগার মিলের সম্মেলন কক্ষে এক আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময়ের আয়োজন করেন আরএমপি। জেলার বিভিন্ন পত্রিকা এবং টেলিভিশনের সংবাদিকদের উপস্থিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আরএমপি কমিশনার। নির্বাচন সূত্রমতে ৬ নং ইউনিয়ন পরিষদে মোট ৯টি ওর্য়াড রয়েছে। আসন্ন ইউনিয়ন পরিষদে ৬জন প্রার্থী চেয়ারম্যন পদে নির্বাচন করবেন এবং সাধারন সদস্য পদে ৫১ জন ভোট যুদ্ধে অংশ নিবেন। এই ওর্য়াডে মোট ১৯ হাজার ৫শত ২৮ জন ভোটার রয়েছে। যার মধ্যে ৯ হাজার ৮শত ৫০ জন পুরুষ এবং ৯ হাজার ৬শত ৭৮ জন নারী ভোটার।

আসন্ন ইউপি নির্বাচন নিয়ে বিভিন্ন সমালোচনা এবং সংসদ সদস্য আয়েন উদ্দিন (এমপি) বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলেছেন ইউপি চেয়ারম্যান প্রার্থীরা। ওই সাংসদ ইতোমধ্যে স্থানীয় ভোটারদের নৌকার বিপরিধে ভোট করলে বিপদ হবে বলে হুসিয়ারি দিয়েছেন বলে অভিযোগ তুলেছেন প্রার্থীরা। এছাড়া যে সকল ভোটার বিভিন্ন ভাতাভোগী রয়েছে তাদের ও ভাতা থেকে বঞ্চিত করা হবে বলে জানান নৌকার পক্ষের বিভিন্ন আ’লীগ অঙ্গ-সংগঠনের নেতারা। নৌকা প্রতিক কে বিজয়ি করতে সকল ধরনের ব্যবস্থা নেয়া হবে বলে পথসভা করেছেন সংসদ সদস্য আয়েন উদ্দিন। পরিশেষে ১ যুগ পরে এই ইউপি নির্বাচন নিরপেক্ষ অনুষ্ঠিত হওয়ার আহবান করেছেন ইউপি চেয়ারম্যান প্রার্থীরা।

আরএমপি কমিশনার আনিসুর রহমান সকলের প্রশ্নে উত্তরে বলেন, ইতোপূর্বে ৫টি সিটি নির্বাচন শেষ হয়েছে। যার মধ্যে রাজশাহী সিটি শান্তিপূর্ন ভাবে নির্বাচন সমাপ্ত হয়েছে। আরএমপি পুলিশ রাজশাহী সিটিকে অপরাধ মুক্ত শহর করার লক্ষে কাজ করে যাচ্ছে। আগামী ১৭ জুলাই ৬ নং হরিয়ান ইউনিয়ন পরিষদ সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। যার লক্ষে ৫ স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কোন ধরনের অনিয়ম মেনে নেয়া হবে না। ওই সময় আরএমপির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও চেয়ারম্যান ও সদস্য প্রার্থীরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.