ব্রেকিং নিউজ

নিউইয়র্কে ডা. সৈয়দ মোশতাক আহমদকে সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ কাওছার ইকবাল, মৌলভীবাজার।
প্রবাসীদের দাতব্যসেবা কার্যক্রমকে আরও সহায়তা প্রদান করার লক্ষ্যে নিউইয়র্ক প্রবাসী কয়েকজন সমাজসেবির জোট ‘নিজ উদ্যোগে করি’(নিউকো) এর আয়োজনে ১০ জুন দুপুর ২ ঘটিকায় নিউইয়র্কের এস্টোরিয়াস্থ রেস্তোরা ‘হ্যালো বাংলাদেশে’র হলরুমে সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মিনহাজ আহমদের সঞ্চালনায় মৌলভীবাজারবাসীর এই সুধী সমাবেশে সভাপতিত্ব করেন জালালাবাদ এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি শওকত আলী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা সমিতি, ঢাকার সভাপতি ডা. সৈয়দ মুশতাক আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আমেরিকান সোসাইটির প্রেসিডেন্ট মোহাম্মদ আলী রানা, মৌলভীবাজার হার্ট ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ সৈয়দ মোজাম্মেল আলী ও কুলাউড়া উপজেলার প্রাক্তন মেয়র সৈয়দ কামাল উদ্দিন জুনেদ।

করোনা কালীন সময়ে জেলার করোনা আক্রান্ত অসহায় রোগীদের জন্য মৌলভীবাজার জেলা সমিতি নিজ উদ্যোগে এবং দেশী ও প্রবাসীদের অর্থ সহায়তায় অক্সিজেনসহ স্বাস্থ্যসেবায় ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতিসহ চিকিৎসকদের ব্যবহৃত পণ্য সামগ্রী সংগ্রহ ও সবরারাহ করে আক্রান্তদের প্রান রক্ষায় বিশাল ভুমিকার কথা স্মরন করে বক্তাগণ ডঃ মোশতাকের বক্তিগত উদ্যোগের প্রশংসা করেন। অনুষ্ঠানে নিউ ইয়র্ক স্টেইট এসেম্বলির পক্ষ থেকে উনাকে Сcertificate of Merit প্রদান করা হয়।

স্বাগত বক্তব্য রাখেন, দি অপটিমিষ্ট ও মৌলভীবাজার জেলার রাজনগর ডিগ্রী কলেজের প্রতিষ্টাতা মোহাম্মদ রফিক উদ্দীন চৌধুরী(রানা চৌধুরী)। তিনি এই আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বিশদ বিবরণ তুলে ধরেন।
মৌলভীবাজার হার্ট ফাউন্ডেশনকে প্রবাস থেকে সহায়তা করার উদ্দেশ্যে মৌলভীবাজারের নিউইয়র্ক প্রবাসী কয়জন বিশিষ্ট ব্যক্তিবর্গের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনায় সভায় রাখেন, জালালাবাদ এসোসিয়েশনের সাধারন সম্পাদক মইনুল ইসলাম, সহ-সভাপতি বশির খান, বাংলাদেশ আমেরিকান সোসাইটির সম্পাদক আমিন মেহেদী, মৌলভীবাজার ডিস্ট্রিক এসোসিয়েশনের সভাপতি ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সহ সভাপতি মাসুক মিয়া, কবি কাজী আতিক, কুলাউড়া এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি মশাহিদ রাসেদ, সমাজ সেবক সৈয়দ শাহাবুদ্দিন চৌধুরী, মোহাম্মদ শাহজাহান লুৎফুর, শাখাওয়াত আলী, রাজনৈতিক নেতা নুরে আলম জিকু, সৈয়দ ফয়সাল আহমদ, কবি মামুন জামিল, মৌলভীবাজার সমিতির প্রাক্তন সহ-সভাপতি দুলাল তরফদার, বিশিষ্ট ট্র্যাভেল ব্যাবসায়ী নজরুল ইসলাম, লেখক ইশতিয়াক রুপু, খলিলুর রহমানসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

মানবিক কর্মে অনন্য এবং দৃষ্টান্ত স্থাপনকারী ব্যাক্তিত্ব ডা. সৈয়দ মোশতাক আহমদ’কে সম্বর্ধনা প্রদান ছাড়াও মৌলভীবাজার হার্ট ফাউন্ডশেনের জন্য তহবিল সংগ্রহ অভিযানের কার্যকর পদক্ষেপ গ্রহণের বিষয়ে গুরুত্বপূর্ণ প্রস্তাবসমূহ তুলে ধরা হয়। এসময় উপস্থিতিদের মধ্য থেকে উল্লেখযোগ্য সংখ্যক ব্যক্তিবর্গ হার্ট ফাউনডেশনের লাইফ মেম্বার হওয়ার জন্য আবেদন পত্র জমা দেন।

সম্বর্ধনা অনুষ্ঠানে আগত প্রধান অতিথি ডা. সৈয়দ মোশতাক আহমেদকে করোনার দুঃসমযে দেশে মানবিক ভুমিকা রাখার স্বীকৃতি সরূপ নিউইয়র্ক স্টেইট এসম্বেলীর পক্ষে এসেম্বলী মেম্বার জেনিফার রাজকুমার অতিথিকে সাইটশন প্রদান করেন। বাংলাদেশ সোসাইটির প্রাক্তন কোষাধ্যক্ষ ও আমেরিকা বাংলাদেশ সোসাইটির সভাপতি মোহাম্মদ আলী ও বাংলাদেশী আমেরিকান সোসাইটির সাধারন সম্পাদক আমিন মেহেদী অতিথির হাতে সাইটশন তুলে দেন।

এছাড়া আমেরিকান সোসাইটির বিগত তিন বছরের সকল মানবিক কার্যক্রমের কার্যবিবরণ সম্বলিত সদ্য প্রকাশিত ম্যাগাজিন অতিথির হাতে তুলে দেয়া হয়। মৌলভীবাজার জেলা সমিতি ঢাকার সভাপতিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন জালালাবাদ সোসাইটির সাধারন সম্পাদক মইনুল ইসলাম ও সহ-সভাপতি বশির খান।

পরিশেষে সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন মোহাম্মদ রফিক উদ্দীন চৌধুরী রানা। অনুষ্ঠানের সভাপতি শওকত আলী সবাইকে ধন্যবাদ জানিয়ে সংবর্ধনা অনুষ্টানের সমাপ্তি ঘোষনা করেন।

Leave A Reply

Your email address will not be published.