ব্রেকিং নিউজ

অফিস কক্ষ তালাবন্ধ থাকায় বারান্দায় বসে অফিস করলেন ইসলামপুর সরকারি কলেজের নবাগত অধ্যক্ষ

আবুল কাশেম জামালপুর প্রতিনিধিঃ-

বারান্দায় বসে অফিস করেছেন ইসলামপুর সরকারি কলেজের নবাগত অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদ। অধ্যক্ষকের কক্ষ তালা লাগানো থাকায় তিনি বারান্দায় বসে অফিস করেছেন। তবে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দাবি সরকারি ভাবে অধ্যক্ষ যোগাদানের কোন চিঠি না পাওয়ায় অধ্যক্ষের কক্ষ বন্ধ রয়েছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, গত ৬ জুন সরকারি এক প্রজ্ঞাপনে শিক্ষা ক্যাডারের ১৪তম বিসিএস এর নিয়োগ প্রাপ্ত টাঙ্গাইলের সরকারি মুজিব কলেজের অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদকে সরকারি ইসলামপুর সরকারি কলেজে সংযুক্ত করা হয়। গত ৮ জুন যথা সময়ে অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদ ইসলামপুর
সরকারি কলেজে যোগদান করেন। ওইদিন ফুল দিয়ে তাকে বরণ করেন শিক্ষক- কর্মচারীরা। তবে ওই অনুষ্ঠানে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ (উপাধ্যক্ষ) ফরিদ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন না।

রোববার অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদ কলেজে উপস্থিত হলে অধ্যক্ষের কক্ষ তালাবন্ধ থাকায় বারান্দায় বসে অফিসিয়াল কাজ পরিচালনা করেন তিনি। এসময় অধ্যক্ষ ও উপাধ্যক্ষ উভয়ের অফিস কক্ষ তালাবন্ধ ছিলো।

সরেজমিনে সাংবাদিকরা দেখেন, অধ্যক্ষ বারান্দায় বসে অফিসিয়ালি কাজ পরিচালনা করছেন। আর শিক্ষক-কর্মচারীরা বিভিন্ন স্থানে জটলা করছেন।

জানা যায়, যমুনা-ব্রহ্মপুত্র ভাঙন কবলিত ইসলামপুরবাসীর সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে এলাকার কতিপয় শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ ১৯৭০ সালে ইসলামপুর কলেজ প্রতিষ্ঠা করেন। ঐতিহ্যবাহী এ কলেজেটিকে ২০১৮ সালের ৮ আগস্ট সরকারিকরণ করা হয়।
বর্তমানে কলেজে অনার্সের ১২টি বিভাগ, মাস্টার্সের ৪ টি বিভাগসহ ডিগ্রি, এইচএসসি, কারিগরি এবং উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সাড়ে ৮ হাজার শিক্ষার্থী ও ১২৮ জন শিক্ষক ৫৭জন কর্মচারী রয়েছে।

এলাকাবাসী জানান, প্রায় বিশ বছর যাবৎ ঐতিহ্যবাহী কলেজটি চলছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে। এর আগে সাবেক অধ্যক্ষ প্রফেসর সুলতান সালাউদ্দিন আহমেদকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে তিনি আদালতের নির্দেশে একাধিক বার কলেজে যোগদান করতে এসে বার বার বাঁধা প্রাপ্ত হন। এলাকাবাসীর অভিযোগ সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী নবাগত অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদের ক্ষেত্রেও একই ঘটনা ঘটছে।

ইসলামপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আহসান হাবিব রাজা সাংবাদিকদের জানান, তার এক আত্মীয় অসুস্থ থাকায় তিনি কর্মস্থলের বাইরে আছেন।

এব্যাপারে নবাগত অধ্যক্ষ ড. ছদরুদ্দিন আহমেদ টেলিফোনে বলেন, সরকারি নির্দেশ অনুযায়ী ৮ জুন অধ্যক্ষ হিসাবে কলেজে যোগদান করেছেন। রোববার সকালে অফিস করতে গিয়ে দেখেন অধ্যক্ষের কক্ষে তালা ঝুলছে। স্টাফরা তাকে জানান তালার চাবি না কি হারিয়েছে। তাই বাধ্য হয়েই তিনি বারান্দায় বসে অফিসিয়াল কার্যক্রম পরিচালনা করেছেন।
সাংবাদিকদের আরেক প্রশ্নের উত্তরে নবাগত অধ্যক্ষ আরও জানান, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ কর্মস্থলে উপস্থিত না থাকায় এবং প্রশাসন ছাড়া তিনি তালা ভেঙে অফিস করতে পারেন না।

ইসলামপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদ উদ্দিন আহমেদের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তার ফোন বন্ধ পাওয়া গেছে। তবে স্থানীয় সাংবাদিকদের তিনি বলেন, সরকারি ভাবে অধ্যক্ষ যোগদানের অফিসিয়ালি কোন চিঠি তিনি পাননি। অধ্যক্ষের অফিসকক্ষ বন্ধের বিষয়ে তিনি জানান, তিনি যেহেতু কর্মস্থলে নেই সেক্ষেত্রে অফিস কক্ষ বন্ধই থাকবে।

Leave A Reply

Your email address will not be published.