ব্রেকিং নিউজ

মৌলভীবাজারে দুদক কর্তৃক অনুদান বিতরণ

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পাঁচ শিক্ষাপ্রতিষ্ঠানের ‘সততা স্টোর’-এ দুর্নীতি দমন কমিশনের উদ্যেগে ৫০ হাজার টাকার অনুদান বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১ জুন) দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে প্রতিষ্ঠান প্রধানদের কাছে এ অনুদান বিতরণ করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) হবিগঞ্জ সমন্বিত জেলার উপ-সহকারী পরিচালক মো. মিজানুর রহমান চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন কুলাউড়া বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দুর্নীতি প্রতিরোধ কমিটির উপজেলা সভাপতি মো. আব্দুল মতিন, কমিটির সহ-সভাপতি ও মহতোছিন আলী উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও কমিটির সম্পাদক মো. ফয়জুর রহমান ছুরুক, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. শফিকুল ইসলাম প্রমুখ।
৫টি প্রতিষ্ঠানের প্রত্যেকটিকে ‘সততা স্টোর’ এর উপকরণ ক্রয়ের জন্য ১০ হাজার টাকা করে অনুদান বিতরণ করা হয়। প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে কুলাউড়া বালিকা উচ্চবিদ্যালয়, আলী আমজদ উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজ, মহতোছিন আলী উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজ, বরমচাল উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজ এবং কানিহাটি বহুমুখী উচ্চবিদ্যালয়।
উপ-সহকারী পরিচালক মিজানুর রহমান চৌধুরী জানান, দুদকের অর্থায়নে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ‘সততা স্টোর’ এর কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলার ৭ উপজেলার ৪৬টি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ‘সততা স্টোর’এর উপকরণ ক্রয়ের জন্য মোট ৪ লাখ ৬০ হাজার টাকার অনুদান বিতরণ করা শুরু হয়েছে। ইতিমধ্যে কুলাউড়াসহ ৫ উপজেলায় এ অনুদান বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।
তিনি আরও জানান, দেশকে দুর্নীতিমুক্ত করতে দুদক কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দুদক বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ‘সততা স্টোর’ স্থাপন করে শিক্ষার্থীদের স্কুল জীবন থেকে নিজেকে সততার চর্চা করে আগামীদিনের সৎ ও যোগ্য নাগরিক হিসাবে গড়ে তোলার ও দুর্নীতিমুক্ত সমাজ গড়ার প্রত্যেয়ে এ প্রতিষ্ঠার চেষ্টা চালিয়ে যাচ্ছে।
তিনি প্রধানমন্ত্রীর দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার ভিশন বাস্তবায়নে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানান।

Leave A Reply

Your email address will not be published.