ব্রেকিং নিউজ

সরকারি জমিতে দোকান নির্মাণ করছেন ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান

শামীম খান জনী,ঝিনাইদহ ।

ঝিনাইদহের মহেশপুর উপজেলার স্বরুপপুর ইউনিয়নের দত্তনগর বাজার। এই বাজারের মাঝ দিয়ে বয়ে গেছে করতোয়া নদী। নদীর দুই ধারের সরকারি জমি দখল করে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছেন এলাকার প্রভাবশালীরা। নদীর দু’ধারের দোকানের সংখ্যা প্রায় ২০-২৫ টিরও বেশি। কিছুদিন আগে নদী খননের সময় ঠিকাদারদের ম্যানেজ করে ওই সব দোকানগুলো টিকিয়ে রেখেছেন তারা। এ তালিকায় নতুন করে নাম যোগ করেছেন ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান। দত্তনগর বাজারের ব্রীজের পাশ ঘেঁষে দুটি দোকান ঘর নির্মাণ করছেন তিনি। সববাঁধা উপেক্ষা করে দ্রুতই প্রায় শেষের দিকে নির্মাণ কাজ। ওই সারিতে আরো ৫টি দোকান ঘর রয়েছে। ওই দোকান গুলোর মালিক চেয়ারম্যানের ভাই, চাচাতো ও ভাইপোরা। নির্মাণের কাজে বাঁধা দিয়েও কোন লাভ হচ্ছে না, উল্টো বাঁধা দিতে গেলে মারতে আসে বলে অভিযোগ করেছেন ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা নিকুঞ্জ ।
সরজমিনে গিয়ে দেখা গেছে, ব্রীজের পাশের দোকান ঘরের ভিতরের প্লাষ্টারের কাজে নিয়োজিত রয়েছেন একদল শ্রমিক। তাদের কাছে জানতে চাওয়া হলে তারা জানান, এই ঘরের কাজ করাচ্ছেন চেয়ারম্যান মিজানুর রহমান।
চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, হ্যা এই দোকান আমার। আমার দুই ছেলে মারা গেছে। আমার পুতাছেলেদের (ছেলের ছেলে) ওই দোকান দুটি করে দিয়েছি। অনুমতি নিয়ে দোকান নির্মাণ করেছেন এমন প্রশ্নে জবারে তিনি বলেন, বাজার কমিটির অনুমতি নিয়ে দোকান নির্মাণ করেছি, তবে এত কৌফিয়ত দিতে পারবো না। এখানে যা দোকান আছে সবই সরকারী জমিতে।
এব্যাপারে ইউনিয়ন ভূমি সরকারী কর্মকর্তা বলেন, নির্মাণ কাজে বাঁধা দিয়েও তাদেরকে থামানো যায়নি। বাঁধা দিতে গেলে তারা মারতে আসে। এব্যাপারে এসিল্যান্ডের কাছে লিখিত অভিযোগ করেছি। তবে নির্মাণ কাজ বন্ধ হয়নি।
শামীম খান
শামীম খান জনী

Leave A Reply

Your email address will not be published.