সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য (বাসপ)পুরস্কার পেলেন মধুপুরের বাবুল রানা

0

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মধুপুর উপজেলায় করোনা মহামারী পরিস্থিতিতে জীবন বাজী রেখে নিরলসভাবে সংবাদ সংগ্রহে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ (বাসপ) পুরস্কার/ ২০২১, পেলেন প্রেসক্লাব মধুপুর এর সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক বাবুল রানা।
১৩ নভেম্বর শনিবার বিকেল ৪টায় কেন্দ্রীয় কচিকাঁচার মেলা মিলনায়তনে এই পুরস্কার হাতে তুলে দেন সাবেক তথ্য সচিব সৈয়দ মাগূব মোর্শেদ।
২১ বছর ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ (বাসপ)। এই সংগঠনটি বিভিন্ন জেলা উপজেলা ঘুরে খুঁজে বের করেন সেই সব গুণী ব্যাক্তিদের যারা দেশের জন্য এবং দেশের মানুষের জন্য জীবনের মায়া ত্যাগ করে নিরলসভাবে কাজ করে থাকেন। সেই ধারাবাহিকতায় করোনা মহামারী সময়ে শিল্প-সাহিত্য ও সংস্কৃতির ভুমিকা কতটুকু শীর্ষক আলোচনা ও করোনাকালীন সময়ে বিভিন্ন ক্ষেত্রে কাজের স্বীকৃতি স্বরূপ গুণী ব্যাক্তিদের বাসপ পুরস্কার ২০২১ প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কে এম খালিদ (মাননীয় প্রতিমন্ত্রী, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ মার্গূব মোর্শেদ (সাবেক তথ্য সচিব)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট নাট্যকার ও নির্মাতা কবি রানা হোসেন(চেয়ারম্যান বাসপ)।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আবুল কালাম আজাদ (ব্যবস্থাপনা পরিচালক বাংলাদেশ সংবাদ সংস্থা), ড.শাহাজাহান মাহমুদ (চেয়ারম্যান বঙ্গবন্ধু সেটেলাইট-১), এলাহী নেওয়াজ খান(সাবেক সভাপতি,ঢাকা সাংবাদিক ইউনিয়ন), একে এম আবদুল আউয়াল (সভাপতি, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি জেলা শাখা), মাহবুবা বেগম ( সংগীত শিল্পী ও সহযোগী অধ্যাপক তেজগাঁও কলেজ)। সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি বলেন আজ যাদের পুরস্কৃত করা হলো তাদের দায়িত্ব আরও বেড়ে গেল। তারা তাদের অবস্থান থেকে দেশ তথা দেশের মানুষের জন্য আগামী দিনগুলোতে আরও ভালো কিছু করবে এটাই জাতির প্রত্যাশা।
দীর্ঘ করোনাকালীন সময়ে বিশেষ অবদানের জন্য যে সকল গুণী ব্যাক্তিদের পুরস্কৃত করা হয় তারা হলেন- বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও নাট্য অভিনেতা আঃ আজিজ, মাহবুবা বেগম (সংগীতশিল্পী),কবি অনিক আহমেদ বুলবুল, সিফাত আরা তাবাসসুম (টিভি সংবাদ পাঠিকা ), রুবাইয়াদ ইয়ানা(উপন্যাসিক), রেহনুমা মোস্তফা (অভিনেত্রী),শাকিলা সোবহান (সংবাদ পাঠিকা বাংলাভিশন), মাহামুদুর রহমান(সাংস্কৃতিক ব্যাক্তিত্ব), মোঃ বাবুল রানা (সাংবাদিকতা), শেখ ওবায়দুল হক সম্রাট(সাংবাদিকতা), নজরুল ইসলাম সাগর(সাংবাদিকতা), পুষ্টিবিদ ফাতেমা খানম ছন্দা ও কবি আফসার আশরাফী। অনুষ্ঠান শেষে “থিয়েটার ৭১” এর নাটক “আমরা তোমাদের ভুলবো না” মঞ্চায়িত হয়। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন আনোয়ার পারভেজ ও ইসরাত।
Abdul

Leave A Reply

Your email address will not be published.