টাঙ্গাইলে হামলা ওবায়দুল কাদেরের বক্তব্যকে স্বাগত জানাল গণঅধিকার পরিষদ

0

গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার নিন্দা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যকে স্বাগত জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ওই ঘটনার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে নবগঠিত দলটির সদস্য সচিব নুরুল হক নুর এই মন্তব্য করেন।

গত ১৭ নভেম্বর টাঙ্গাইলের সন্তোষে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে হামলার মুখে পড়েন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুরসহ নেতাকর্মীরা। অভিযোগ রয়েছে, হামলাকারীরা ছাত্রলীগের নেতাকর্মী।

এ নিয়ে বৃহস্পতিবার ওবায়দুল কাদের বলেন, ড. রেজা কিবরিয়া ও নুরুল হক নুরসহ নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা দুঃখজনক ও নিন্দনীয়। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছে। হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

শুক্রবারের সমাবেশে রেজা কিবরিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই হামলার দায় এড়িয়ে যেতে পারবেন না। এর সঠিক বিচার না হলে ধরে নেব তার নির্দেশে আক্রমণ হচ্ছে অথবা তার লোকেরা তার কথা শোনে না। বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগকে উদ্দেশ করে ডাকসুর সাবেক ভিপি নুর বলেন, সংঘাত-সহিংসতার রাজনীতি তারা চান না। তারা সম্প্র্রীতি-সহনশীলতার রাজনীতি চান।

Leave A Reply

Your email address will not be published.